Inqilab Logo

ঢাকা, সোমবার, ১০ আগস্ট ২০২০, ২৬ শ্রাবণ ১৪২৭, ১৯ যিলহজ ১৪৪১ হিজরী
শিরোনাম

অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে বাংলাদেশ দল ঘোষণা

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ২১ ডিসেম্বর, ২০১৯, ১০:২৬ পিএম

দক্ষিণ আফ্রিকা অনূর্ধ্ব-১৯ ক্রিকেট বিশ্বকাপকে সামনে বাংলাদেশ দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। জানুয়ারিতে অনুষ্ঠেয় ১৫ সদস্যের লাল সবুজের যুবা দলকে নেতৃত্ব দেবেন আকবর আলী। তার ডেপুটি হিসেবে থাকবেন তৌহিদ হৃদয়। স্ট্যান্ড বাই আছেন ৬ জন।
যুবা বিশ্বকাপে অংশ নিতে আগামি ৩ জানুয়ারি দক্ষিণ আফ্রিকার উদ্দেশ্যে দেশ ছাড়বে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ ক্রিকেট দল। ৪ জানুয়ারি জোহানেসবার্গে পৌঁছে ৭ জানুয়ারি সেনউইস পার্কে আফগান যুবাদের বিপক্ষে প্রথম প্রস্তুতি ম্যাচে অংশ নেবে। একই ভেন্যুতে ৯ জানুয়ারি দ্বিতীয় প্রস্তুতি ম্যাচটি খেলবে পচেফস্ট্রম অনু-১৯ দলের বিপক্ষে। তৃতীয় প্রস্তুতি ম্যাচটি অনুষ্ঠিত হবে ১৩ জানুয়ারি প্রেটোরিয়ার তাকস ওভালে। যেখানে লাল সবুজের প্রতিপক্ষ অস্ট্রেলিয়া। শেষ প্রস্তুতি ম্যাচের ভেন্যু জোহানেসবার্গের সেইন্ট জোনস। ১৫ জানুয়ারি এই ম্যাচে টাইগার যুবাদের প্রতিপক্ষ নিউজিল্যান্ডের যুবারা।
বাংলাদেশ বিশ্বকাপের মুল পর্ব শুরু করবে ১৮ জানুয়ারি, পচেফস্ট্রমের মার্কস ওভালে জিম্বাবুয়ের বিপক্ষে ম্যাচ দিয়ে। ২১ জানুয়ারি উইটরান্ড ওভালে আকবরদের প্রতিপক্ষ স্কটল্যান্ড। আর ২৪ জানুয়ারি গ্রুপ পর্বের শেষ ম্যাচে পচেফস্ট্রমের মার্কস ওভালে টাইগার যুবারা লড়বে পাকিস্তানের বিপক্ষে।
প্রতিটি ম্যাচই স্থানীয় সময় সকাল ১০টায় অনুষ্ঠিত হবে। টুর্নামেন্টের ফাইনাল ম্যাচটি অনুষ্ঠিত হবে ৯ ফেব্রুয়ারি।
অনুর্ধ্ব-১৯ বিশ্বকাপে বাংলাদেশ দল: আকবর আলী(অধিনায়ক),তৌহিদ হৃদয়(সহ-অধি),তানজিদ হাসান তানিম, মোহাম্মদ পারভেজ হোসেন ইমন, প্রান্তিক নওরোজ নাবিল, মাহমুদুল হাসান জয়, শাহাদাত হোসেন, শামিম হোসেন, মোহাম্মদ মৃত্যুঞ্জয় চৌধুরী নিপুন, তানজিম হাসান সাকিব, অভিষেক দাস, শরিফুল ইসলাম, মোহাম্মদ শাহিন আলম, রকিবুল হাসান ও হাসান মোরাদ।
স্ট্যান্ড বাই: অমিত হোসেন, এসএম মেহরব হাসান, আশরাফুল ইসলাম সিয়াম, মিনহাজুর রহমান মোহনা, রুবেল মিয়া ও আসাদুল্লাহ হিল গালিব।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন