Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

আন্দোলনেই খালেদা জিয়ার মুক্তি

চট্টগ্রামে জেনারেল (অব.) সৈয়দ ইবরাহিম

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ২২ ডিসেম্বর, ২০১৯, ১২:০০ এএম

বাংলাদেশ কল্যাণ পার্টির চেয়ারম্যান মেজর জেনারেল (অব.) সৈয়দ মুহাম্মদ ইবরাহিম বীর প্রতীক বলেছেন, রাজপথে আন্দোলন ছাড়া খালেদা জিয়ার মুক্তি সম্ভব নয়। সময়ের প্রয়োজনে উত্তাপ বাড়াতে হবে। আর বসে থাকার সময় নেই। গতকাল চট্টগ্রাম প্রেসক্লাবের ইঞ্জিনিয়ার আবদুল খালেক মিলনায়তনে কল্যাণ পার্টির এক যুগপূর্তি অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে সৈয়দ ইবরাহিম এ কথা বলেন।
সভায় বিশেষ অতিথির বক্তব্যে চট্টগ্রাম মহানগর বিএনপির প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক প্রবীণ রাজনীতিবিদ মো. জাহাঙ্গীর আলম বলেন, ট্রানজিটের নামে বিদেশিদের করিডোর দেয়া হয়েছে। ভারতের সাথে বাংলাদেশের বিশাল বাণিজ্য ঘাটতি নিরসন করা হয়নি। অথচ আগামী ১ জানুয়ারি থেকে চট্টগ্রাম ও মংলা বন্দর ভারতকে ব্যবহারের জন্য দেয়া হচ্ছে। এ ব্যাপারে জাতীয়তাবাদী শক্তিকে সোচ্চার হতে হবে।
কল্যাণ পার্টির প্রধান সৈয়দ ইবরাহিম সদ্য অনুষ্ঠিত আওয়ামী লীগের কাউন্সিল সম্মেলনে জিয়াউর রহমান ও জেনারেল ওসমানীর নাম উল্লেখ না করায় সমালোচনা করে বলেন, রণাঙ্গনের মুক্তিযোদ্ধাদের তারা ভয় পান। জিয়া ছাড়া মুক্তিযুদ্ধের ইতিহাস রচিত হবে না।
কল্যাণ পার্টির চট্টগ্রাম মহানগর সভাপতি মোহাম্মদ ইলিয়াসের সভাপতিত্বে উক্ত সভায় প্রধান বক্তা চট্টগ্রাম মহানগর বিএনপির সভাপতি ডা. শাহাদাত হোসেন বলেন, আওয়ামী লীগ মুক্তিযুদ্ধের সোল এজেন্ট দাবি করলেও সে সময়ে তারা মাঠে ছিলেন না। খালেদা জিয়ার মুক্তি আন্দোলনসহ ভোটের অধিকার, সাংবিধানিক ও গণতান্ত্রিক অধিকার ফিরে পেতে আরেকটি মুক্তিযুদ্ধে ঝাঁপিয়ে পড়ার জন্য আহ্বান জানান তিনি।
যুগপূর্তি অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন মহানগর বিএনপির সাংগঠনিক সম্পাদক কামরুল ইসলাম, কল্যাণ পার্টির মহানগর সহ-সভাপতি অ্যাডভোকেট জহুরুল হক আনসারী, সাধারণ সম্পাদক মোহাম্মদ নুরুল আলম, রাঙ্গামাটি জেলা বিএনপির সহ-সভাপতি সাইফুল ইসলাম ভুট্টো, দক্ষিণ জেলা বিএনপির আহ্বায়ক কমিটির সদস্য জসিম উদ্দিন, কল্যাণ পার্টির মহানগর যুগ্ম সম্পাদক মোহাম্মদ মহিউদ্দিন, সহ-সভাপতি মুসলিম সিকদার, জমিয়তে উলামায়ে ইসলামের মহানগর সভাপতি মাওলানা এম এ কাশেম ইসলামাবাদী, কল্যাণ পার্টির হাটহাজারী উপজেলা সভাপতি জসিম উদ্দিন, মহানগর এলডিপির সাংগঠনিক সম্পাদক দোস্ত মোহাম্মদ প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: খালেদা জিয়া

২২ ফেব্রুয়ারি, ২০২৩
২০ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ