Inqilab Logo

মঙ্গলবার, ২৮ সেপ্টেম্বর ২০২১, ১৩ আশ্বিন ১৪২৮, ২০ সফর ১৪৪৩ হিজরী

মার্কিন নিষেধাজ্ঞার মুখোমুখি মালয়েশিয়া!

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২২ ডিসেম্বর, ২০১৯, ১১:৩০ এএম

আমেরিকা সম্ভবত মালয়েশিয়ার বিরুদ্ধেও নিষেধাজ্ঞা আরোপ করবে। দেশটির প্রধানমন্ত্রী মাহাথির মোহাম্মাদ শনিবার কুয়ালালামপুর সম্মেলনের সমাপনী অনুষ্ঠানে এ কথা বলেন।

তিনি আরো বলেছেন, ইরানের ওপর অন্যায় ভাবে নিষেধাজ্ঞা দেয়া হয়েছে, এ ধরণের নিষেধাজ্ঞা মালয়েশিয়ার বিরুদ্ধেও আরোপ করা হতে পারে। কাতারের বিরুদ্ধে সৌদি আরবের নেতৃত্বে অবরোধ আরোপের নিন্দা জানিয়ে বলেন, ইরানের মতো কাতারও নিষেধাজ্ঞা ও অবরোধ মোকাবেলা করে সাফল্য অর্জন করতে সক্ষম হয়েছে।


কুয়ালালামপুরে ইসলামি সম্মেলনের অংশ হিসেবে গত বৃহস্পতিবার মালয়েশিয়ার প্রধানমন্ত্রী মাহাথির মোহাম্মাদ, ইরানের প্রেসিডেন্ট ড. হাসান রুহানি, তুরস্কের প্রেসিডেন্ট রজব তাইয়্যেব এরদোগান ও কাতারের আমির শেইখ তামিমের অংশগ্রহণে শীর্ষ বৈঠক অনুষ্ঠিত হয়েছে।

এর আগে সেখানে যুব সম্মেলন অনুষ্ঠিত হয়। ওই সম্মেলনে মাহাথির মোহাম্মাদ বলেছেন, বর্তমানে মুসলিম বিশ্ব সংকটের মধ্যে রয়েছে, তবে আশা করা হচ্ছে সংকট সমাধানের একটি নয়া পথ বেরিয়ে আসবে।
সূত্র : পার্স টুডে



 

Show all comments
  • Shamsul Arif ২৩ ডিসেম্বর, ২০১৯, ৯:৩৩ এএম says : 0
    যত দ্রুত সম্ভাব নতুন উপাই বের করে মুসলমানদের একত্রিত করে। একসাথে শুত্রুকে মুখাবিলা করতে হবে এটা হবে মুসলমানদের প্রথম অঙিকার।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মালয়েশিয়া

১৭ আগস্ট, ২০২১

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ