Inqilab Logo

ঢাকা, রোববার, ০৫ এপ্রিল ২০২০, ২২ চৈত্র ১৪২৬, ১০ শাবান ১৪৪১ হিজরী
শিরোনাম

উখিয়ায় বন্দুকযুদ্ধে দুই রোহিঙ্গা নিহত

বিশেষ সংবাদদাতা, কক্সবাজার | প্রকাশের সময় : ২২ ডিসেম্বর, ২০১৯, ১২:৩২ পিএম

উখিয়া উপজেলার সীমান্তবর্তী পালংখালী নলবনিয়া এলাকায় শনিবার বন্দুকযুদ্ধে ২ রোহিঙ্গা নিহত হয়েছে। বিজিবির সাথে এ বন্দুকযুদ্ধে নিহতরা হলো মো. ছিদ্দিক (৩০) ও মো. শাহজাহান (৩৬)।

নিহত দুই রোহিঙ্গা উখিয়ার বালুখালী রোহিঙ্গা ক্যাম্পে বসবাস করে ইয়াবা ব্যবসায় জড়িত ছিল বলে জানা গেছে।

বিজিবি সূত্র জানায়, নিহতদের কাছে থেকে ৪০ হাজার পিস ইয়াবা, একটি দেশীয় একনলা বন্দুক ও দুটি কার্তুজ উদ্ধার হয়েছে। গুলাগুলির পর দুজনকে উদ্ধার করে উখিয়া থানা পুলিশ উপজেলা স্বাস্থ্যকেন্দ্রে নিয়ে যায়। সেখানে কর্তব্যরত চিকিৎসক তাদের মৃত ঘোষনা করেন।

কক্সবাজার ৩৪ বিজিবির অধিনায়ক লে. কর্ণেল আলী হায়দার আজাদ জানান, বাংলাদেশ-মিয়ানমার সীমান্তের নলবনিয়া পয়েন্টটি দিয়ে সাম্প্রতিক সময়ে ইয়াবা পাচারে ব্যবহৃত হচ্ছিল।

শনিবার সকালে একদল রোহিঙ্গা ইয়াবার চালান নিয়ে নাফনদী পার হয়ে নলবনিয়া পয়েন্টে প্রবেশ করে। বিজিবি সদস্যরা তাদের গতিরোধ করার চেষ্টা করলে গুলাগুলি হয়। পরে ঘটনাস্থল তল্লাশি করে পাওয়া যায় মাদক চালান ও অস্ত্র।

উখিয়া থানার ওসি মো. আবুল মনসুর জানান, লাশ উদ্ধারের পর দুই রোহিঙ্গার মরদেহ ময়নাতদন্তের জন্য কক্সবাজারের মর্গে পাঠানো হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বন্দুকযুদ্ধে নিহত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ