Inqilab Logo

ঢাকা, শনিবার, ১৫ মে ২০২১, ০১ জৈষ্ঠ্য ১৪২৮, ০২ শাওয়াল ১৪৪২ হিজরী

রিহ্যাব ফেয়ার ২৪ ডিসেম্বর শুরু হচ্ছে

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ২৩ ডিসেম্বর, ২০১৯, ১২:০০ এএম

এবারের রিহ্যাব ফেয়ারে কোনো ক্রেতা ফ্লাট বা প্লট কিনে প্রতারণার শিকার হবে না বলে জানিয়েছেন রিয়েল এস্টেট অ্যান্ড হাউজিং অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (রিহ্যাব) সভাপতি আলমগীর শামসুল আলামিন (কাজল)। গতকাল রাজধানীর সুন্দরবন হোটেলে রিহ্যাব ফেয়ার উপলক্ষে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

রিহ্যাব সভাপতি আলমগীর শামসুল আলামিন বলেন, মেলায় যে সকল প্রতিষ্ঠান তাদের প্রোডাক্ট প্রদর্শন করবে সেগুলো রাজউক এবং সংশ্লিষ্ট কর্তৃপক্ষ থেকে অনুমোদিত। সুতরাং একথা বলতে পারি রিহ্যাব ফেয়ারে কোনো ক্রেতা ফ্লাট বা প্লট কিনে প্রতারিত হবে না। বাংলাদেশের অর্থ বিদেশে পাচার হবে সেটা আমরা মেনে নেব না। একই সঙ্গে বিদেশি কোনো প্রতিষ্ঠান বাংলাদেশে এসে এই দেশের অর্থ অন্য দেশে নিয়ে যাবে সেটা আমরা মানতে পারি না। যারা এই ধরনের প্রচেষ্টা করবে তারা অপরাধী। এছাড়া আমাদের সামনে এখন সবচেয়ে বড় চ্যালেঞ্জ হচ্ছে দক্ষ মানবসম্পদ।

তিনি বলেন, আমাদের অনেক সদস্য। জায়গা সংকটের কারণে আমরা সবাইকে মেলায় অংশ গ্রহণের সুযোগ দিতে পারি না। সেজন্য অংশ অংশ নেওয়ার জন্য আমাদের লটারি করে সদস্যদের অংশগ্রহণের সুযোগ করে দিতে হয়। দুই বছর আগে আমাদের ১৩ শ’ মেম্বার ছিল। যা কমে আটশতে আসে। এখন আবার সেটা বেড়ে ১০০১ হয়েছে। এটা কম বেশি সব সংগঠনে হয়। এছাড়া এবারের মেলা রিহ্যাব সদস্য এবং ক্রেতাদের মধ্যে সেতুবন্ধন তৈরি করতে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে।

সংবাদ সম্মেলনে জানানো হয়, মেলায় অংশগ্রহণকারী প্রতিষ্ঠানগুলোর মধ্যে স্টল বরাদ্দ সম্পন্ন হয়েছে। আগামীকাল ২৪ ডিসেম্বর থেকে শুরু হচ্ছে আবাসন খাতের সবচেয়ে বড় আয়োজন রিহ্যাব উইন্টার ফেয়ার ২০১৯। বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে অনুষ্ঠিতব্য এ ফেয়ার চলবে ২৮ ডিসেম্বর পর্যন্ত। এবারের ফেয়ারে মোট ২৩০টি স্টল থাকছে। এবছর ৩০টি বিল্ডিং ম্যাটেরিয়ালস ও ১৪ অর্থলগ্নীকারী প্রতিষ্ঠানকে অংশগ্রহণ করার সুযোগ করে দিয়েছে রিহ্যাব।

রিহ্যাব প্রেসিডেন্ট আলমগীর শামসুল আলামিন রিহ্যাব ফেয়ার সাধ ও সাধ্যের মধ্যে মনের মত ফ্ল্যাট বা প্লট খুঁজে নিতে ক্রেতাদের সাহায্য করবে বলেও অভিমত ব্যক্ত করেন।
সংবাদ সম্মেলনে রিহ্যাবের ভাইস প্রেসিডেন্ট লিয়াকত আলী ভ‚ইয়া, মো. আনোয়ারুজ্জামান, কামাল মাহমুদ, ভাইস প্রেসিডেন্ট (ফিন্যান্স) এবং ফেয়ার স্ট্যান্ডিং কমিটির চেয়ারম্যান (ভারপ্রাপ্ত) প্রকৌশলী মোহাম্মদ সোহেল রানা এবং ভাইস প্রেসিডেন্ট আব্দুল কাইয়ূম চৌধুরীসহ রিহ্যাব পরিচালক এবং অন্যান্য নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।
এ বছর রিহ্যাব উইন্টার ফেয়ার ২০১৯ এর উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি থাকছেন গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রী মন্ত্রী শ ম রেজাউল করিম। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়ের সচিব শহীদ উল্লাহ খন্দকার।

মঙ্গলবার সকাল ১১টায় বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রের হল অব ফেম-এ ফেয়ারের উদ্বোধনী অধিবেশন অনুষ্ঠিত হবে। প্রথম দিন ক্রেতা-দর্শনার্থীরা দুপুর ২টা থেকে মেলায় প্রবেশ করতে পারবেন। বাকি দিনগুলোতে সকাল ১০ থেকে রাত ৯ টা পর্যন্ত ক্রেতা দর্শনার্থীরা প্রবেশ করতে পারবে। মেলায় দুই ধরনের টিকিট থাকছে। একটি সিঙ্গেল এন্ট্রি অপরটি মাল্টিপল এন্ট্রি। সিঙ্গেল টিকিটের প্রবেশ মূল্য ৫০ টাকা। আর মাল্টিপল এন্ট্রি টিকিটের প্রবেশ মূল্য ১০০ টাকা। মাল্টিপল এন্ট্রি টিকিট দিয়ে একজন দর্শনার্থী মেলার সময় ৫ বার প্রবেশ করতে পারবেন। এন্ট্রি টিকিটের প্রাপ্ত সম্পন্ন অর্থ দুঃস্থদের সাহায্যার্থে ব্যয় করা হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ