Inqilab Logo

ঢাকা শনিবার, ১৯ সেপ্টেম্বর ২০২০, ০৪ আশ্বিন ১৪২৭, ০১ সফর ১৪৪২ হিজরী
শিরোনাম

২৪ ঘণ্টার মধ্যে বিচার দাবি প্রগতিশীল ছাত্রজোটের

ভিপি নুরের ওপর হামলা

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৩ ডিসেম্বর, ২০১৯, ১২:০০ এএম

ডাকসুর ভিপি নুরুল হক নুরসহ তার সমর্থকদের ওপর হামলার বিচারে ২৪ ঘণ্টার আল্টিমেটাম দিয়েছে প্রগতিশীল ছাত্রজোট। গতকাল বিকেলে ডাকসু ভবনের সামনে এক বিক্ষোভ সমাবেশে জোটের সমন্বয়ক আল কাদেরি জয় এ ঘোষণা দেন।
আল কাদেরি বলেন, প্রগতিশীল ছাত্রজোটের পক্ষ থেকে এই হামলার তীব্র নিন্দা জানাই। গতকাল ডাকসু ভবনে এসে ভিপি নুরুল হক নুরের উপর ‘মুক্তিযুদ্ধ মঞ্চ’ নাম ব্যবহার করে সন্ত্রাসী এবং ছাত্রলীগ হামলা চালিয়েছে। তাদের আমরা আজকে থেকে এ ক্যাম্পাসে অবাঞ্ছিত ঘোষণা করছি।

তিনি বলেন, বিশ্ববিদ্যালয়ের ভিসি ও প্রক্টরের দায়িত্ব ছিল শিক্ষার্থীদের নিরাপত্তা দেওয়া। বিশ্ববিদ্যালয়ের গণতান্ত্রিক পরিবেশ নিশ্চিত করা। কিন্তু ভিসি ও প্রক্টর শিক্ষার্থীদের নিরাপত্তা দিতে ব্যর্থ হয়েছে। এই ব্যর্থতার দায়ভার বিশ্ববিদ্যালয় প্রশাসনকে নিতে হবে। এই বিজয়ের মাসে ডাকসু ভবনে যে সন্ত্রাসী হামলা হয়েছে, শিক্ষার্থীরা এর বিচার করেই ছাড়বে।

এ সময় ডাকসুর সমাজসেবা সম্পাদক আখতার হোসেন বলেন, মুক্তিযুদ্ধ মঞ্চের নাম করে ছাত্রলীগের যেসব সন্ত্রাসীরা শিক্ষার্থীদের ওপর বারবার হামলা করছে, তাদেরকে আর ছাড় দেওয়া হবে না। আর যদি হামলা করা হয়, তাহলে তার সমুচিত জবাব দেবে শিক্ষার্থীরা। আখতার হামলাকারীদের চিহ্নিত করে বিচারের দাবি জানান এবং তাদের সন্ত্রাসী আখ্যা দিয়ে পুলিশে দেওয়ার জন্য প্রশাসনের প্রতি আহ্বান জানান।
সমাবেশ শেষে আন্দোলনকারীরা ডাকসুর ভবনের সামনে থেকে একটি বিক্ষোভ মিছিল নিয়ে শাহবাগ হয়ে রাজু ভাস্কর্যের পাদদেশে এসে এক সংক্ষিপ্ত সমাবেশ করেন। সেখানে বিশ্ববিদ্যালয়ের প্রগতিশীল সংগঠনের নেতা-কর্মীরা বক্তব্য দেন।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: প্রগতিশীল ছাত্রজোট
আরও পড়ুন