Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার, ২০ ফেব্রুয়ারি ২০২০, ০৭ ফাল্গুন ১৪২৬, ২৫ জামাদিউস সানি ১৪৪১ হিজরী

ইসরাইলের সঙ্গে সম্পর্ক স্বাভাবিক করা বিশ্বাসঘাতকতার শামিল : হামাস

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৩ ডিসেম্বর, ২০১৯, ২:০৩ পিএম

ফিলিস্তিনের ইসলামি প্রতিরোধ আন্দোলন হামাস বলেছে, ইহুদিবাদী ইসরাইলের সঙ্গে সম্পর্ক স্বাভাবিক করা হবে ফিলিস্তিনি জাতির প্রতি বিশ্বাসঘাতকতার শামল। কুদস দখলদার ইসরাইলের সঙ্গে সম্পর্ক স্থাপনের ব্যাপারে সংযুক্ত আরব আমিরাত যে আগ্রহ প্রকাশ করেছে তার প্রতিক্রিয়ায় হামাস এ সতর্কবাণী উচ্চারণ করেছে।
আরব আমিরাতের পররাষ্ট্রমন্ত্রী আব্দুল্লাহ বিন জায়েদ শনিবার এক টুইটার বার্তায় ইসরাইলের সঙ্গে সম্পর্ক স্বাভাবিক করতে আরবে দেশগুলোর প্রতি আহ্বান জানান। ইহুদিবাদী ইসরাইলের প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু ওই টুইটার বার্তাকে স্বাগত জানান।
হামাসের মুখপাত্র আব্দুল লতিফ আল-কানু এ সম্পর্কে বলেছেন, বিন জায়েদের টুইটার বার্তাকে স্বাগত জানানোর ঘটনায় আরব দেশগুলোর সঙ্গে তেল আবিবের গভীর গোপন সম্পর্কের বিষয়টি স্পষ্ট হয়ে উঠেছে।
কানু আরো বলেন, অবৈধ ইসরাইল সরকারকে মধ্যপ্রাচ্যের বুকে অবৈধ হিসেবেই থাকতে হবে। হামাসের এই মুখপাত্র আরো বলেন, আরব দেশগুলোর উচিত ফিলিস্তিনিদের বিরুদ্ধে ভয়াবহ অপরাধযজ্ঞ চালানোর দায়ে ইহুদিবাদী নেতাদের বিচার করার ব্যবস্থা করা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইসরাইল


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ