Inqilab Logo

ঢাকা, সোমবার, ০৩ আগস্ট ২০২০, ১৯ শ্রাবণ ১৪২৭, ১২ যিলহজ ১৪৪১ হিজরী
শিরোনাম

গৌরনদীর বার্থী তাঁরা মন্দিরের স্বর্নালঙ্কার চুরির রহন্য উদঘাটন চোর স্বপন মজুমদারকে পুলিশে সোপর্দ

বরিশাল ব্যুরো | প্রকাশের সময় : ২৩ ডিসেম্বর, ২০১৯, ৬:২৭ পিএম

বরিশালের গৌরনদী‘র বার্থী তাঁরা মায়ের মন্দিরের কালি প্রতিমা’র গলা ও কান থেকে স্বর্নালঙ্কার চুরির ঘটনার দেড় মাসের মাথায় সিসিটিভি ফুটেজে শনাক্ত হওয়া আসল চোর স্বপন মজুমদারকে রোববার রাতে স্থানীয় জনতা ও মন্দির কমিটির লোকজন মিলে আটক করে পুলিশে সোপর্দ করেছে। সিসিটিভি ফুটেজ দেখে আসল চোরকে শনাক্ত ও আটক করা সম্ভব হলেও এখন পর্যন্ত সুরক্ষিত ওই মন্দিরের কালি প্রতিমা’র গলা ও কান থেকে চুরি হওয়া প্রায় সাড়ে ৮ভড়ি স্বর্নালঙ্কার উদ্ধার করা সম্ভব হয়নি। 

মন্দির পরিচালনা কমিটির সাধারন সম্পাদক প্রনব রঞ্জন দত্ত (বাবু দত্ত) সাংবাদিকদের জানান, পাঁকা প্রাচির ঘেরা সুরক্ষিত ওই মন্দিরের দায়িত্ব পালনরত পুরোহিত অনিল চন্দ্র মৈত্র গত ৮ নভেম্বর বিকেল ৪টার দিকে প্রকৃতির ডাকে সাড়া দিতে মন্দির অঙ্গনের ভেতরের একটি টয়লেটে যান। এর ফলে প্রায় ৪৫মিনিট ধরে মন্দিরের ভেতরে স্থাপিত তাঁরা প্রতিমা’র ঘরটি ফাঁকা থাকে। এ সুযোগে অজ্ঞাতনামা এক চোর মন্দিরের ভেতরে ঢুকে প্রতিমা’র গলা ও কান থেকে প্রায় সাড়ে ৮ভড়ি ওজনের স্বর্নালঙ্কার চুরি করে নিয়ে পালিয়ে যায়।
মন্দির কমিটির সদস্য বলরাম চক্রবর্তী জানান, ঘটনার পর সিসিটিভি ক্যামেরার ফুটেজে থাকা চোরের চেহারা অনুসন্ধান করার এক পর্যায়ে চোরের নাম ঠিকানা নিশ্চিত হয়ে রোববার ভোরে পার্শ্ববর্তি আগৈলঝাড়া উপজেলার বাহাদুরপুর গ্রামের এলাকায় সে গ্রাম থেকে পালিয়ে যায়। পরবর্তিতে রাত ৮টার দিকে তাকে একই উপজেলার রামান্দ্রী গ্রাম থেকে আমরা আটক করতে সক্ষম হই। এ সময় উত্তেজিত জনতা তাকে গনখোলাই দেয়। এরপর আমরা তাকে গৌরনদী থানা পুলিশের কাছে সোপর্দ করা হয়েছে।
সোমবার সকালে তাকে বরিশাল আদালতে সোপর্দ করা হয়েছে। মামলার তদন্তকারী কর্মকর্তা ছুটিতে আছেন। ছুটি শেষে তিনি কর্মস্থলে ফিরে চোরকে রিমান্ডে এনে জিজ্ঞাসাবাদের জন্য আদালতের কাছে আবেদন জানাবেন বলে গৌরনদী থানার ওসি জানিয়েছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ