Inqilab Logo

ঢাকা, শনিবার, ১৫ আগস্ট ২০২০, ৩১ শ্রাবণ ১৪২৭, ২৪ যিলহজ ১৪৪১ হিজরী
শিরোনাম

ডাকসু ভিপির ওপর হামলায় সরকার বিব্রতকর পরিস্থিতিতে পড়েছে: ওবায়দুল কাদের

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৩ ডিসেম্বর, ২০১৯, ৬:৪০ পিএম

‘ডাকসু ভিপির ওপর হামলার ঘটনায় অবশ্যই সরকার বিব্রতকর পরিস্থিতিতে পড়েছে। তবে সেনাগাজির ঘটনা, রাজশাহীর শিক্ষকের ওপর হামলার ঘটনা এবং বুয়েটের ঘটনায় ছাত্রলীগের নেতারা কিন্তু রেহাই পায়নি। তাদের কিন্তু ছাড় দেয়া হয়নি। এ বিষয়গুলো আমরা সিরিয়াসলি দেখছি।’- আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের এসব কথা বলেছেন।


আজ সোমবার (২৩ ডিসেম্বর) দুপুরে সেতু মন্ত্রণালয়ের সভাকক্ষে এক বৈঠক শেষে সাংবাদিকদের তিনি এসব কথা জানান।

ওবায়দুল কাদের বলেন, একজন বিতর্কিত ছাত্রলীগ নেতাকে বিভিন্ন অপরাধের অভিযোগে বহিষ্কার করা হয়েছে। যারা হামলা করেছে তারা মুক্তিযুদ্ধ মঞ্চের ব্যানারে হামলা করেছে। হামলায় যেই জড়িত থাকুক তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

হামলায় ছাত্রলীগ নেতা মামুন নেতৃত্ব দেয়, সাংবাদিকদের এমন মন্তব্যের জবাবে তিনি বলেন, যদি ছাত্রলীগের কেউ এই হামলায় জড়িত থাকে তাকেও আইনের আওতায় আনা হবে। এই হামলা যারা করেছে, তারা দুর্বৃত্ত। দুর্বৃত্তদের ক্ষমা নাই।

এ সময় প্রধানমন্ত্রীর নির্দেশনা তুলে ধরে সেতুমন্ত্রী বলেন, ভিন্নমত প্রকাশের অধিকার সবার রয়েছে। ডাকসুর ভিপি আমাদের দল এবং সরকারের সমালোচনা করতেই পারেন। ভিন্ন মতাবলম্বী হলেও ডাকসু ভিপির ওপর হামলা নিন্দনীয়। যে হামলা হয়েছে সেটি বর্বর। প্রধানমন্ত্রীর নির্দেশে প্রেসিডিয়াম সদস্য জাহাঙ্গীর কবির নানক এবং যুগ্ম সম্পাদক বাহাউদ্দিন নাসিম হাসপাতালে নুরকে দেখতে ঢাকা মেডিকেলে গিয়েছিলেন। তার চিকিৎসার খোঁজ খবর নিয়েছেন। নেত্রী স্পষ্ট বলেছেন, যারা এ হামলা করেছে তাদের দলীয় পরিচয় যাই হোক, তাদের আইনের আওতায় আনতে হবে। প্রকাশ্যে এই হামলার সাংগঠনিক ও প্রশাসনিক ব্যবস্থা নিতে বলেছেন নেত্রী।


 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ওবায়দুল কাদের


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ