Inqilab Logo

ঢাকা শনিবার, ০৫ ডিসেম্বর ২০২০, ২০ অগ্রহায়ণ ১৪২৭, ১৯ রবিউস সানি ১৪৪২ হিজরী

প্রধানমন্ত্রীর নির্দেশের পর মুক্তিযুদ্ধ মঞ্চের দুইজন গ্রেফতার

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৩ ডিসেম্বর, ২০১৯, ৬:৪৬ পিএম

প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশের পর ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) ভিপি নুরুল হক নুর ও তার সংগঠনের নেতাকর্মীদের ওপর হামলার ঘটনায় মুক্তিযুদ্ধ মঞ্চের একাংশের সাধারণ সম্পাদক আল মামুন ও ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা মুক্তিযুদ্ধ মঞ্চের সাধারণ সম্পাদক ইয়াসির আরাফাত তূর্যকে গ্রেফতার করেছে পুলিশ।

তাদের গ্রেফতারের বিষয়টি নিশ্চিত করেন ডিএমপির গোয়েন্দা শাখার (ডিবি) অতিরিক্ত কমিশনার মো. আবদুল বাতেন।

আজ দুপুরে সচিবালয়ে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, ‌ডাকসু ভিপি নূরের উপর হামলাকারীদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা নির্দেশ দিয়েছেন।' এর পরই মামুন ও তুর্যকে গ্রেফতার করে পুলিশ।

এর আগে গতকাল রোববার দুপুর পৌনে ১টার দিকে ডাকসুর ভিপি নুরুল হক নুর ও তার অনুসারীদের ওপর হামলা চালায় মুক্তিযুদ্ধ মঞ্চের একাংশের নেতাকর্মীরা। হামলায় ছাত্রলীগের নেতাকর্মীরাও অংশ নেন বলে অভিযোগ করা হয়েছে। ওই হামলায় নুরসহ অন্তত ৩৪ জন আহত হন।
ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) ভিপি নুরুল হক নুরের ওপর হামলায় জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে বলে জানিয়ে ওবায়দুল কাদের বলেন, নুর ভিন্নমতাবলম্বী হলেও তার ওপর হামলা নিন্দনীয়। ভিন্নমতাবলম্বী হলেও কারও ওপর হামলা করা বৈধতা পায় না। তিনি বলেন, ডাকসু ভিপির সঙ্গে ভিন্নমত থাকতেই পারে। তবে তার ওপর হামলার ঘটনা নিন্দনীয়। এ ঘটনায় যারাই জড়িত থাকুক না কেন, ছাত্রলীগের কেউ হলেও ছাড় দেয়া হবে না।
ওবায়দুল কাদের আরো বলেন, রোববার ডাকসুতে যে ঘটনাটি ঘটেছে, তা অত্যন্ত নিন্দনীয়। আমি স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে বিষয়টি নিয়ে কথা বলেছি। এ ধরনের নিন্দনীয় ঘটনা যারা ঘটায়, তাদের অবশ্যই আইনের আওতায় আনা উচিত। ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের অভিযোগ, ডাকসু ভিপি নুরসহ তার অনুসারীদের ওপর হামলা করেছে মুক্তিযুদ্ধ মঞ্চ ও ছাত্রলীগ। এ বিষয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, কে কোন সংগঠন করে, সেটি বিবেচ্য নয়। আমরা অপকর্মকারীকে অপকর্মকারী হিসেবেই দেখব, অপরাধীকে অপরাধী হিসেবেই দেখব এবং দুর্বৃত্তকে দুর্বৃত্ত হিসেবে দেখব। যারা এগুলো করবে, তারা কেউ ছাড় পাবে না। আর গোলাম রাব্বানী ছাত্রলীগের কেউ নয়।



 

Show all comments
  • Nadim ahmed ২৩ ডিসেম্বর, ২০১৯, ৭:১৯ পিএম says : 0
    Why??? Why PM has to instruct police to arrest them? That means Bangladesh police has no gut to do the work they should do. What is the work of Bangladesh Police (the most corrupted organization in the world)?
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভিপি নুর হামলা
আরও পড়ুন