Inqilab Logo

ঢাকা, শনিবার, ২২ ফেব্রুয়ারি ২০২০, ০৯ ফাল্গুন ১৪২৬, ২৭ জামাদিউস সানি ১৪৪১ হিজরী

শ্রীলঙ্কা, অস্ট্রেলিয়া সিরিজের দল ঘোষণা ভারতের

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৩ ডিসেম্বর, ২০১৯, ৭:৪০ পিএম

ওয়েস্ট ইন্ডিজ সিরিজ অতীত। এবার ভারতের সামনে ঘরের মাঠে সীমিত ওভারের চ্যালেঞ্জ শ্রীলঙ্কা ও অস্ট্রেলিয়া। সেই সিরিজের জন্যই এবার দল ঘোষণা করে দিলেন নির্বাচকরা। পিঠের চোটের জন্য বেশ কিছুদিন জসপ্রীত বুমরা জাতীয় দলের বাইরে। তিনি শ্রীলঙ্কা ও অস্ট্রেলিয়া দুই সিরিজের জন্যই প্রত্যাবর্তন করছেন। বিশাখাপত্তনমে দ্বিতীয় ওয়ান ডে ম্যাচের আগে অনুশীলনে দেখা গিয়েছিল তারকা পেসারকে।
ওপেনার শিখর ধাওয়ান হাঁটুতে চোট পেয়েছিলেন। ২৫টা সেলাই সহ্য করতে হয়েছে তাঁকে। তিনিই ফিরছেন জাতীয় দলের জার্সিতে। নয়াদিল্লিতে নির্বাচক প্রধান এমএসকে প্রসাদ পাঁচ সদস্যের প্যানেলের সঙ্গে আলোচনা করার পরে যে স্কোয়াড ঘোষণা করেছেন, সেখানে ধাওয়ান দুই স্কোয়াডেই জায়গা পেয়েছেন।
তবে বিশ্বকাপের আগে তরতাজা করে রাখার উদ্দেশ্য়ে জানুয়ারিতে শ্রীলঙ্কার বিরুদ্ধে টি২০ সিরিজ থেকে বিশ্রামে পাঠানো হয়েছে। রোহিতের মতোই শ্রীলঙ্কা সিরিজে দেখা যাবে না মহম্মদ শামিকে। বিশ্রামে থাকবেন তিনিও।
আপাতত সপ্তাহ তিনেকের ব্রেক কোহলিদের। নতুন বছর শুরু হবে শ্রীলঙ্কার বিরুদ্ধে তিন ম্যাচের টি-২০ সিরিজ দিয়ে। লাসিথ মালিঙ্গারা ফিরে যাওয়ার পর তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলতে ভারতে আসবে অস্ট্রেলিয়া। ২০২০-তে ভারতের প্রথম ম্যাচ ৫ জানুয়ারি। লঙ্কা বাহিনীর বিরুদ্ধে গুয়াহাটিতে প্রথম টি-২০।
ইন্ডিয়া স্কোয়াড (শ্রীলঙ্কার বিপক্ষে টি২০): বিরাট কোহলি, শিখর ধাওয়ান, কেএল রাহুল, শ্রেয়স আইয়ার, ঋষভ পন্থ, রবীন্দ্র জাদেজা, শিবম দুবে, যুজবেন্দ্র চাহাল, কুলদীপ চাহাল, জসপ্রীত বুমরা, নভদীপ সাইনি, শার্দুল ঠাকুর, মণীশ পাণ্ডে, ওয়াশিংটন সুন্দর, সঞ্জু স্যামসন
ইন্ডিয়া স্কোয়াড (অস্ট্রেলিয়ার বিপক্ষে ওয়ান ডে): বিরাট কোহলি, শিখর ধাওয়ান, রোহিত শর্মা, কেএল রাহুল, শ্রেয়স আইয়ার, মণীশ পাণ্ডে, ঋষভ পন্থ, কেদার যাদব, শিবম দুবে, রবীন্দ্র জাদেজা, কুলদীপ যাদব, যুজবেন্দ্র চাহাল, নভদীপ সাইনি, শার্দুল ঠাকুর, জসপ্রীত বুমরা



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন