Inqilab Logo

ঢাকা, সোমবার, ২৫ মার্চ ২০১৯, ১১ চৈত্র ১৪২৫, ১৭ রজব ১৪৪০ হিজরী।

নোবিপ্রবিতে বিশ্ব পরিবেশ দিবস পালিত

প্রকাশের সময় : ২৭ জুন, ২০১৬, ১২:০০ এএম

বন্য প্রাণী ও পরিবেশ, বাঁচায় প্রকৃতি বাঁচায় দেশ’ এ প্রতিপাদ্যকে সামনে রেখে নানা আয়োজনের মাধ্যমে নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (নোবিপ্রবি) বিশ্ব পরিবেশ দিবস ২০১৬ পালিত হয়েছে। এ উপলক্ষে আয়োজিত এক আলোচনা সভা আজ ৫ জুন ১৬ হাজী মোহাম্মদ ইদ্রিস অডিটোরিয়ামে অনুষ্ঠিত হয়। মোহাম্মদ মহিনুজ্জামানের সভাপতিত্বে এতে প্রধান অতিথি হিসেবে উপ-উপচার্য প্রফেসর ড. মো. আবুল হোসেন ও বিশেষ অতিথি রেজিস্ট্রার প্রফেসর মো. মমিনুল হক সহ বিভিন্ন বিভাগের চেয়ারম্যান, শিক্ষক-শিক্ষার্থী ও অভিভাবকগণ উপস্থিত ছিলেন।

এসময় বক্তারা বলেন- পরিবেশ, বন্যপ্রাণী, প্রকৃতি ও জীববৈচিত্র্য রক্ষায় সচেতনতার কোনো বিকল্প নেই। শিক্ষাই হতে পারে সে সচেতনতা সৃষ্টি ও বৃদ্ধির একমাত্র হাতিয়ার। পরিবেশ কারো একার নয়, সকলের উচিত একে দূষণের হাত থেকে রক্ষা করা। বক্তারা পরিবেশ দিবসকে একটি সামাজিক আন্দোলনে রূপ দেবার আহ্বান জানান।
বিশ্ববিদ্যালয়ের পরিবেশ বিজ্ঞান ও দুর্যোগ ব্যবস্থাপনার আয়োজনে এবং ফার্স্ট সিকিউরিটি ইসলামি ব্যাংকের সহযোগিতায় অন্যান্য অনুষ্ঠানমালার মধ্যে ছিল- সচেতনতামূলক র্যালি, বৃক্ষরোপণ ও রচনা প্রতিযোগিতা। অনুষ্ঠানে রচনা প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে সম্মাননা ক্রেস্ট তুলে দেয়া হয়। পরে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।
ষ শিক্ষাঙ্গন রিপোর্ট



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ