Inqilab Logo

শুক্রবার, ০১ জুলাই ২০২২, ১৭ আষাঢ় ১৪২৯, ০১ যিলহজ ১৪৪৩ হিজরী
শিরোনাম

ইএএলজি প্রকল্পের বার্ষিক সমন্বয় সভা অনুষ্ঠিত

নেত্রকোনা জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৪ ডিসেম্বর, ২০১৯, ১২:০১ এএম

জেলা পর্যায়ে ইএএলজি প্রকল্পের আওতায় বার্ষিক সমন্বয় সভা গতকাল সোমবার নেত্রকোনা জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত হয়েছে। কার্যকর ও জবাবদিহিমূলক স্থানীয় সরকার (ইএএলজি) প্রকল্পের সহযোগিতায় নেত্রকোনা জেলা প্রশাসন এ সভার আয়োজন করে।
নেত্রকোনার জেলা প্রশাসক মঈন উল ইসলামের সভাপতিত্বে সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন স্থানীয় সরকার ময়মনসিংহ বিভাগের পরিচালক (উপ-সচিব) মো. আব্দুল আলীম । সভায় মূল বক্তব্য উপস্থাপন করেন স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক জিয়া আহমেদ সুমন, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইটি) আব্দুল্লাহ আল মাহমুদ, এলজিএসপি প্রকল্পের জেলা ফ্যাসিলিটর মাসুদ কবীর, ইএএলজি প্রকল্পের জেলা ফ্যাসিলিটর মো. আব্দুর রাজ্জাক। সভায় জেলা প্রশাসনের উর্ধ্বতন কর্মকর্তা ছাড়াও প্রকল্প এলাকার উপজেলা পরিষদ চেয়ারম্যান ও ইউনিয়ন পরিষদ চেয়ারম্যানগণ, প্রমুখ উপস্থিত ছিলেন। উপজেলা কৃষি অফিস সূত্রে জানা গেছে, এ কর্মসূচির আওতায় উপজেলার ৩শ’ ৪০ জন কৃষকের মাঝে বিনামূল্যে বীজ ও সার বিতরণ করা হয়। এদের মধ্যে ১শ’ ৩০ জন ভুট্টা চাষির মধ্যে বিঘা প্রতি কেজি হাইব্রীড কহিনুর বীজ, ২০ কেজি ডিএপি সার ও ১০ কেজি এমওপি সার, ২০ জন চিনাবাদাম চাষিকে বিঘা প্রতি ১ কেজি বীজ, ১০ কেজি ডিএপি ও ৫ কেজি এমওপি সার, ১শতজন সূর্য্যমূখী চাষিকে বিঘা প্রতি দেড় কেজি হাইসান বীজ, ডিএপি ২০ কেজি, এমওপি সার ১০ কেজি।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইএএলজি
আরও পড়ুন