Inqilab Logo

ঢাকা, রোববার, ১২ জুলাই ২০২০, ২৮ আষাঢ় ১৪২৭, ২০ যিলক্বদ ১৪৪১ হিজরী

ইসরাইলি মন্ত্রীর ঔদ্ধত্য

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৪ ডিসেম্বর, ২০১৯, ১২:০১ এএম

আন্তর্জাতিক অপরাধ আদালত (আইসিসি) থেকে অভিযোগ প্রত্যাহার না করলে প্রতিদিন একটি করে ফিলিস্তিনি গ্রাম ধ্বংস করে দেয়ার হুমকি দিয়েছেন ইসরাইলের সড়ক যোগাযোগমন্ত্রী বেযালাল স্মোট্রিচ। তিনি এক টুইটার বার্তায় লিখেছেন, ফিলিস্তিনের স্বশাসন কর্তৃপক্ষকে আইসিসি থেকে ইসরাইল বিরোধী অভিযোগ প্রত্যাহার করতে হবে। অভিযোগ প্রত্যাহারের জন্য ৪৮ ঘণ্টা সময় বেঁধে দেয়া উচিত। শুধু তাই নয় স্বশাসন কর্তৃপক্ষকেই ধ্বংস করে দেওয়া উচিত বলে তিনি মন্তব্য করেছেন। গত শুক্রবার ফিলিস্তিনি ভূখণ্ডে ইসরাইলের যুদ্ধাপরাধের পূর্ণ তদন্তের ঘোষণা দিয়েছে আন্তর্জাতিক অপরাধ আদালত বা আইসিসি। হারেৎজ।
নারিকেলের তাড়ি খেয়ে নিহত ১১

দক্ষিণ পূর্ব এশিয়ার দেশ ফিলিপাইনে নারিকেলের তাড়ি খেয়ে অন্তত ১১ জনের মৃত্যু হয়েছে। অসুস্থ হয়ে পড়া তিন শতাধিক মানুষকে হাসপাতালে চিকিৎসা দেওয়া হয়েছে। এদের মধ্যে কিছু লোকজন ক্রিসমাস পার্টি উদযাপনকালে ওই তাড়ি পান করে বলে জানিয়েছে দেশটির স্থানীয় কর্তৃপক্ষ ও স্বাস্থ্য বিভাগ। সোমবার এক প্রতিবেদনে এ খবর দিয়েছে রয়টার্স। রাজধানী ম্যানিলার দক্ষিণের দুই প্রদেশ লাগুনা ও কেজোনে তাড়ি খেয়ে এসব প্রাণহানির ঘটনা ঘটে। ক্রিসমাস পার্টি উদযাপনে লোকজন গত বৃহস্পতিবার থেকে রবিবারের মধ্যে ওই তাড়ি পান করে। স্থানীয়ভাবে এটি লাম্বানোগ নামে পরিচিত এই পানীয় সেখানে খুবই জনপ্রিয়। উৎসব-উদযাপন ছাড়াও ছুটির দিনগুলোতেও লোকজন এর স্বাদ নেয়। রয়টার্স।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইসরাইলি


আরও
আরও পড়ুন