Inqilab Logo

ঢাকা শুক্রবার, ০৪ ডিসেম্বর ২০২০, ১৯ অগ্রহায়ণ ১৪২৭, ১৮ রবিউস সানি ১৪৪২ হিজরী
শিরোনাম

আশুলিয়ায় ৫ ইটভাটা গুঁড়িয়ে দিলো পরিবেশ অধিদফতর

স্টাফ রিপোর্টার, সাভার : | প্রকাশের সময় : ২৪ ডিসেম্বর, ২০১৯, ১২:০১ এএম


 পরিবেশ দূষণ, নদী দখল ও টপ সয়েল ব্যবহারসহ নানা অভিযোগে সাভারের আশুলিয়ায় পাঁচটি ইটভাটা গুড়িয়ে দিয়েছে পরিবেশ অধিদফতর। সেই সাথে ২৫ লাখ টাকা জরিমানা আদায় করেছে পরিবেশ অধিদফতরের ভ্রাম্যমাণ আদালত।
গতকাল সকাল থেকে বিকাল পর্যন্ত আশুলিয়ার মরাগাঙ এলাকায় তুরাগ নদের তীরে অবৈধভাবে গড়ে ওঠা দেওয়ান ব্রিকস, রাজু ব্রিকস, আল-আশরাফ ব্রিকস-১, আশরাফ ব্রিকস-২ ও এমসিবি ব্রিকস গুড়িয়ে দেয়া হয়।
পরিবেশ অধিদফতরের সিনিয়র সহকারী সচিব ও নির্বাহী ম্যাজিস্ট্রেট প্রকৌশলী কাজী তামজীদ আহমেদের নেতৃত্বে এই অভিযান পরিচালিত হয়।
এ সময় পরিবেশ অধিদফতরের ঢাকা জেলা কার্যালয়ের সহকারী পরিচালক শরিফুল ইসলাম ও মাহাবুর রহমানসহ অন্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
এছাড়া যে কোন অপ্রীতিকর ঘটনা এড়াতে অতিরিক্ত র‌্যাব ও পুলিশ সদস্য মোতায়েন ছিলেন।
পরিবেশ অধিদফতরের নির্বাহী ম্যাজিস্ট্রেট প্রকৌশলী কাজী তামজীদ আহমেদ বলেন, সম্প্রতি ঢাকায় মারাত্মক বায়ু দূষণের কারণে আদালত রাজধানীর আশপাশে সমস্ত অবৈধ ইটভাটা বন্ধের নির্দেশনা দিয়েছেন।এরই অংশ হিসেবে আশুলিয়ার তুরাগ নদের তীরে বিভিন্ন ইটভাটায় অভিযান পরিচালনা করা হয়। এ সময় পরিবেশ দূষণ, নদী দখল ও টপ সয়েল ব্যবহারসহ নানা অভিযোগে দেওয়ান ব্রিকস, রাজু ব্রিকস, আল-আশরাফ ব্রিকস-১, আশরাফ ব্রিকস-২ ও এমসিবি ব্রিকসকে ২৫ লাখ টাকা জরিমানা করা হয়েছে। একই সাথে ইটভাটাগুলো গুড়িয়ে দিয়ে তা বন্ধেরও নির্দেশ প্রদান করা হয়েছে বলে জানান তিনি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পরিবেশ অধিদফতর
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ