Inqilab Logo

ঢাকা বুধবার, ৩০ সেপ্টেম্বর ২০২০, ১৫ আশ্বিন ১৪২৭, ১২ সফর ১৪৪২ হিজরী

প্রশাসনের মদদে ভিপি নুরের উপর হামলা -সাংবাদিকদের জোনায়েদ সাকি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৪ ডিসেম্বর, ২০১৯, ১২:০০ এএম

গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়ক জোনায়েদ সাকি বলেছেন, একটি বিশ্ববিদ্যালয়ে এ রকম নৃশংস হামলা কিভাবে হয় এটাই আমরা বুঝতে পারলাম না। এই বিশ্ববিদ্যালয়ে কোন প্রশাসন আছে বলে মনে হয় না। প্রশাসন নিজেই হামলার মদদদাতা বলে মনে হয়। ছাত্রলীগের হামলায় ডাকসু ভিপিসহ আহতদের দেখতে গিয়ে গতকাল সাংবাদিকদের তিনি এ কথা বলেন।
সাকি বলেন, প্রশাসনের যদি কোনো প্রশাসনিক চরিত্র থাকতো তাহলে এভাবে ছাত্রদের ওপর কোন একটি পক্ষের লাইট অফ করে হামলার মতো বর্ব্বর ঘটনা ঘটতো না। এই হামলা অত্যন্ত নৃশংস ছিলো। গত কয়েকদিন ধরে আমরা বিশ্ববিদ্যালয় প্রক্টরের কয়েকটি বক্তব্য শুনেছি। প্রক্টর ডাকসুর ভিপির কয়েকটি বক্তব্যের ওপর মন্তব্য করেছেন। বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের ভোটে নির্বাচিত একজন ভিপি কি বক্তব্য দেবেন- এটা প্রক্টর নির্ধারণ করবেন না। একজন ভিপি শিক্ষাঙ্গন, সারাদেশ এমনকি সারাবিশ্ব নিয়ে কথা বলতে পারবে। এটি তার স্বাভাবিক ও গণতান্ত্রিক অধিকার। তবে প্রক্টর ভিপির বক্তব্যের যে মন্তব্যগুলো করেছেন তাতে মনে হচ্ছে এই হামলায় তার সমর্থন আছে।
তিনি বলেন, প্রক্টরের কাজ শিক্ষার্থীদের নিরাপত্তা নিশ্চিত করা, শিক্ষার্থীরা কি আন্দোলন করবে সেটি নির্ধারণ করা নয়। বিশ্ববিদ্যালয় প্রশাসনের বর্তমান ভূমিকা দেখে তারাই যে এই হামলাগুলো করাচ্ছেন না এটি আমরা নিশ্চিত হতে পারছি না। আমরা বিশ্ববিদ্যালয় প্রশাসনের পদত্যাগ চাই।



 

Show all comments
  • ** হতদরিদ্র দীনমজুর কহে ** ২৪ ডিসেম্বর, ২০১৯, ১২:০৫ পিএম says : 0
    হামলা মামলা মারামারি সহিংসতা ভালনা।
    Total Reply(0) Reply
  • Nadim ahmed ২৫ ডিসেম্বর, ২০১৯, ১২:৩৬ পিএম says : 0
    This DU VC and his right hand should be kicked out of DU. They knew everything and this attack was under their supervision.
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভিপি নুর

২২ ডিসেম্বর, ২০১৯

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ