Inqilab Logo

ঢাকা, রোববার, ২৩ ফেব্রুয়ারি ২০২০, ১০ ফাল্গুন ১৪২৬, ২৮ জামাদিউস সানি ১৪৪১ হিজরী

সড়কে ঝরল ৯ প্রাণ

ইনকিলাব ডেস্ক : | প্রকাশের সময় : ২৪ ডিসেম্বর, ২০১৯, ১২:০০ এএম

কদমবাড়ি থেকে টেকেরহাটগামী একটি মাহিন্দ্র ৯ জন যাত্রী নিয়ে যাত্রা শুরু করে। পথিমধ্যে বায়নবীর নামক স্থানে নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তার পাশে খাদে পড়ে যায়। এ সময় ঘটনাস্থলেই নিহত হয় একজন আর হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক অপর একজনকে মৃত ঘোষণা করেন।
অন্যদিকে খুলনায় সেনাবাহিনীর সদস্য বহনকারী ট্রাকটি শীতকালীন মহড়া দিতে বরিশাল থেকে খুলনা হয়ে চুকনগরের দিকে যাচ্ছিল। পথে ট্রাকটি নিয়ন্ত্রণ হারিয়ে বালিয়াখালী ব্রিজ সংলগ্ন এলাকায় ডোবায় পড়ে এক সেনা সদস্য নিহত ও ১০ সেনা সদস্য আহত হয়। বিভিন্ন স্থান থেকে পাঠানো সংবাদদাতাদের এ সংক্রান্ত তথ্যে প্রতিবেদন :
খুলনা ব্যুরো জানায় : খুলনার ডুমুরিয়ায় সেনাবাহিনীর গাড়ি খাদে পড়ে শফিকুল ইসলাম নামের এক সৈনিক নিহত ও ১০ সদস্য আহত হয়েছে। আহতদের মধ্যে সৈনিক আফজাল, রাজিব, মামুন, সোহাগ, তানভীর, সৌরভকে খুলনা মেডিক্যাল কলেজ (খুমেক) হাসপাতালে ভর্তি করা হয়। গতকাল সোমবার বিকেলে খুলনা-সাতক্ষীরা মহাসড়কের বালিয়াখালি ব্রিজ সংলগ্ন এলাকায় এ দুর্ঘটনা ঘটে।
ডুমুরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আমিনুল ইসলাম বিপ্লব বলেন, সেনাবাহিনীর গাড়িটি শীতকালীন মহড়া দিতে বরিশাল থেকে খুলনা হয়ে চুকনগরের দিকে যাচ্ছিল। পথে গাড়িটি নিয়ন্ত্রণ হারিয়ে বালিয়াখালী ব্রিজ সংলগ্ন এলাকায় ডোবায় পড়ে ১০ সেনা সদস্য আহত হয়। তাদের খুলনা মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে বলে জানান তিনি।
মাদারীপুর জেলা সংবাদদাতা জানান : মাদারীপুরে পৃথক সড়ক দুর্ঘটনায় শিক্ষকসহ তিনজন নিহত হয়েছে। সোমবার বিকালে শহরের চরমুগয়িার এলাকায় রাস্তা পাড়াপাড়ের সময় বালু বোঝাই ট্রাকটরের সাথে মুখোমুখি সংঘর্ষে তানজিলা আক্তার নামে এক শিক্ষিকা নিহত হয়েছে। নিহত তানজিলা সদর উজেলার ঘটমাঝি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষিকা এবং একই এলাকার টিপু মাতুব্বরের স্ত্রী। অপর দিকে রাজৈরে থ্রি হুইলার চালিত মাহিন্দ্র নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তার পাশে খাদে পড়ে ২ জন নিহত ও ৮ জন আহত হয়েছে।
ঘটনাটি ঘটেছে সোমবার দুপুর ২ টার দিকে উপজেলার টেকেরহাট-কদমবাড়ি ফিডার সড়কের কদমবাড়ি ইউনিয়নের বায়নবীর নামক স্থানে। নিহতরা হল আড়–য়াকান্দি গ্রামের অনন্ত বিশ্বাসের ছেলে অনুপম বিশ্বাস (৩২) এবং নটাখোলা গ্রামের নরেশ মজুমদারের ছেলে বিশ্বজিত মজুমদার (৩৫)।
বরিশাল ব্যুরো জানায় : বরিশালে পৃথক দুটি সড়ক দূর্ঘটনায় এক মহিলাসহ ৩জন নিহত হয়েছে। সোমবার বরিশাল মহানগরীর কাউনিয়া বিসিক শিল্প নগরীর বিস্কুট কারখানায় কাজ শেষে ঘরে ফেরার পথে একটি পিকআপ রেশমাকে চাপা দিলে ঘটনাস্থলেই সে নিহত হয়। এসময় পীকআপটি চালচ্ছিল হেলপার স্বাধিন মোল্লা। স্থানীয় জনতা তাকে আটক করে পুলিশে সোপার্দ করেছে।
অপরদিকে জেলার বাকেরগঞ্জ এলাকায় বরিশালÑপটুয়াখালী মহাসড়কের নন্দপাড়া এলাকায় নির্মান সামগ্রী বোঝাই একটি পীকআপের সামনের চাকা ফেটে উল্টে গেলে ঘটনাস্থলেই দুজন পথচারীর মৃত্যু ঘটে। মাত্রাতিরিক্ত নির্মাণসামগ্রী বোঝাই করে পিকআপটি ঝালকাঠীর রাজাপুর থেকে বরগুনার আমতলী যাচ্ছিল। নিহতরা হচ্ছে, জুয়েল ও কুদরত আলী। এরমধ্যে জুয়েল দূর্ঘটনাস্থলেই ও কুদরত বরিশাল শের এ বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে নেয়ার পথে মারা যায়।
বগুড়া ব্যুরো জানান : বগুড়ার নন্দীগ্রামে সড়ক দুর্ঘটনায় আব্দুল গাফ্ফার (৬৩) নামে এক বৃদ্ধ নিহত হয়েছে। নিহত আব্দুল গাফ্ফার সোমবার সকালের দিকে বগুড়া-নাটোর মহাসড়কের নন্দীগ্রাম বাসষ্ট্যান্ড এলাকায় মহাসড়ক পারাপারের সময় নাটোরগামী একটি ট্রাক তাকে ধাক্কা দিয়ে পালিয়ে যায়। এতে ঘটনাস্থলেই তার মৃত্যু ঘটে।
জয়পুরহাট জেলা সংবাদদাতা জানান : জয়পুরহাটে ট্রাক্টরের ধাক্কায় মিথিলা নামে এক শিশু মারা গেছে। গত রোববার সন্ধ্যায় আক্কেলপুর উপজেলার জামালগঞ্জ বাজারে ট্রাক্টরের সাথে অটো ভ্যানের ধাক্কা লেগে এ দুর্ঘটনা ঘটে।
এলাকাবাসীর বরাত দিয়ে ওসি জানান, মিথিলা অটো ভ্যানে তার বাবা মার সাথে নানার বাড়ী যাচ্ছিলেন। পথে জামালগঞ্জ বাজারে দ্রæতগামী একটি ট্রাক্টর অটো ভ্যানটিকে পেঁছন দিক থেকে ধাক্কা দিলে শিশুটি গুরুতর আহত হয়। পরে স্থানীয়রা শিশুটিকে উদ্ধার করে জয়পুরহাট আধুনিক জেলা হাসপাতালে নেওয়ার পথে তার মৃত্যু হয়। নিহত শিশু মিথিলা নওগাঁর বদলগাছী উপজেলার রোনাহার গ্রামের সাগর হোসেনের মেয়ে।
বদরগঞ্জ (রংপুর) : রংপুরের বদরগঞ্জে সড়ক দুর্ঘটনায় অজ্ঞাত চার্জার রিক্সা চালক(৪০)এর মৃত্যু হয়েছে। গতকাল সোমবার দুপুরে উপজেলার মধুপুর ইউপির বোর্ডঘর বৈরাগিপাড়া নামক স্থানে এ ঘটনা ঘটে।
পুলিশ সুত্রে জানা যায়, অজ্ঞাত(৪০)চার্জার রিকসা চালক রিকসা নিয়ে বদরগঞ্জ আসার পথে বিপরীত দিক হতে আসা রংপুরগামী একটি ট্রাক রিক্সাটিকে সজোরে ধাক্কা দিলে সে গুরুতর আহত হয়। পরে এলাকাবাসি গুরুতর আহত রিক্সা চালককে উদ্ধার করে বদরগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসে।
বদরগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের কর্তব্যরত চিকিৎসক ডা. মিসিলা জানান, হাসপাতালে নিয়ে আসার পুর্বেই রিক্সা চালকের মৃত্যু হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন