Inqilab Logo

ঢাকা বুধবার, ৩০ সেপ্টেম্বর ২০২০, ১৫ আশ্বিন ১৪২৭, ১২ সফর ১৪৪২ হিজরী

‘ভিপি নুরের কণ্ঠকে স্তব্ধ করে দিতে চায় সরকার’

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৪ ডিসেম্বর, ২০১৯, ১২:০০ এএম

 ডাকসু ভিপি নুরুল হক নুরসহ সাধারণ ছাত্রদের উপর মুক্তিযুদ্ধ মঞ্চের নামে ছাত্রলীগের সন্ত্রাসী হামলার ঘটনায় জড়িত ছাত্রলীগ ক্যাডারদের গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তি দাবি জানিয়েছেন বিভিন্ন ইসলামী নেতৃবৃন্দ। নেতৃবৃন্দ বলেন, সরকার ও ছাত্রলীগের অন্যায় ও অত্যাচারের বিরুদ্ধে প্রতিবাদী সৈনিক ডাকসু ভিপি নুরের কন্ঠকে স্তব্ধ করে দিতে চায় সরকার। অবিলম্বে নুরুর ওপর হামলাকারী সন্ত্রাসীদের গ্রেফতার পূর্বক দৃষ্টান্তমূলক শাস্তি দিতে হবে।

জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশ : ডাকসু ভবনে ঢুকে ভিপি নুরুল হক নুর ও ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের নেতাকর্মীদের উপর সন্ত্রাসীদের হামলার ঘটনায় তীব্র নিন্দা ও উদ্বেগ প্রকাশ করে জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশ’র মহাসচিব আল্লামা নূর হোসাইন কাসেমী এক বিবৃতিতে বলেন,

ভিপি নুরের উপর বার বার হামলার ঘটনা ঘটছে। সরকারের দায়িত্ব ছিল তার নিরাপত্তা নিশ্চিতে যথাযথ ব্যবস্থা নেয়া এবং চিহ্নিত হামলাকারীদেরকে গ্রেফতার করে আইনের হাতে সোপর্দ করা। এর কোনটাই করা হয়নি। সরকারের এই নীরবতা প্রকারান্তরে হামলাকারীদেরকে প্রচ্ছন্ন সমর্থন ও উৎসাহ যুগিয়েছে।
তিনি বলেন, ভিপি নুর ও তার সঙ্গীদের ওপর সন্ত্রাসী হামলার ঘটনায় জড়িতদের দ্রুত আইনের আওতায় আনার জন্য আমরা সরকারের প্রতি জোর দাবি জানাচ্ছি।

খেলাফত মজলিস : ডাকসুর ভিপি নুরুল হক নুর এর উপর মুক্তিযুদ্ধ মঞ্চের নামে ছাত্রলীগের হামলার ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে খেলাফত মজলিসের আমীর অধ্যক্ষ মাওলানা মোহাম্মদ ইসহাক ও মহাসচিব ড. আহমদ আবদুল কাদের বলেছেন, ছাত্রলীগ ক্যাম্পাসে সন্ত্রাসের রাজত্ব কায়েম করেছে। সরকার ও ছাত্রলীগের অন্যায় ও অত্যাচারের বিরুদ্ধে প্রতিবাদী কন্ঠ ডাকসু ভিপি নুরের কন্ঠকে স্তব্ধ করে দিতে চায় সরকার। ডাকসু ভিপি নুরসহ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের ছাত্রদের উপর বর্বরোচিত হামলা চালিয়ে বহু ছাত্রকে মারাত্মকভাবে আহত করেছে ছাত্রলীগ।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভিপি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ