Inqilab Logo

বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

‘জাপার প্রার্থীরা শেষ পর্যন্ত মাঠে থাকবেন ’

দুই সিটি নির্বাচন

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৫ ডিসেম্বর, ২০১৯, ১২:০২ এএম

 জাতীয় পার্টির চেয়ারম্যান গোলাম মোহাম্মদ (জি এম) কাদের বলেছেন, ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচনে প্রার্থী দেবে জাতীয় পার্টি। আর এই নির্বাচনে শেষ পর্যন্ত জাতীয় পার্টির প্রার্থীরা মাঠে থাকবেন।
গতকাল সোমবার ঢাকা মহানগর উত্তর বিএনপির যুগ্ম সাধারণ সম্পাদক হাজি লিটনের নেতৃত্বে বিএনপির অর্ধশত নেতা-কর্মী এবং জাগপার প্রেসিডিয়াম সদস্য হাসমত উল্লাহর নেতৃত্বে কিছু নেতা-কর্মী জাতীয় পার্টিতে যোগ দেন। জাতীয় পার্টির চেয়ারম্যানের বনানী অফিসে এই যোগদান অনুষ্ঠান হয়। এ সময় জাতীয় পার্টির চেয়ারম্যান বিএনপি ও জাগপা থেকে জাতীয় পার্টিতে যোগ দিতে আসা নেতা-কর্মীদের স্বাগত জানিয়ে বক্তব্য দেন।

জি এম কাদের বলেন, দেশের প্রধান তিনটি দলের মধ্যে জাতীয় পার্টি সাধারণ মানুষের কাছে সম্ভাবনাময় পার্টি। দেশের মানুষ মনে করে, জাতীয় পার্টিই দেশের মানুষের প্রত্যাশা পূরণ করতে পারবে। তাই জাতীয় পার্টির কাছে দেশবাসীর প্রত্যাশা অনেক বেশি। তাই দেশবাসী সরকারের বিকল্প হিসেবে জাতীয় পার্টির ওপরেই ভরসা রাখে। কারণ, হুসেইন মুহম্মদ এরশাদের শাসনামলেই দেশের মানুষ বেশি অধিকার ভোগ করেছে।
কাদের বলেন, উন্নয়ন, সুশাসন, নিরাপত্তা, শান্তি ও সম্প্রীতির প্রশ্নে জাতীয় পার্টির শাসনামলই অনন্য। জাতীয় পার্টি কারও ব্যক্তিগত সম্পত্তি নয়, জাতীয় পার্টি কারও জমিদারি নয়। জাতীয় পার্টি একটি পরিবার। এখানে কারও ভুলত্রুটি হলে তা আলাপ-আলোচনার মাধ্যমেই মীমাংসা করা হবে। এ সময় জাতীয় পার্টির মহাসচিব মসিউর রহমান বলেন, যারা ঢাকা বিশ্ববিদ্যালয়ের নির্বাচিত ভিপির ওপরে বারবার হামলা করছে, তা সরকারকেই খতিয়ে দেখতে হবে। প্রাচ্যের অক্সফোর্ড খ্যাত ঢাকা বিশ্ববিদ্যালয়ে ছাত্ররাজনীতির স্বাধীনতা থাকতে হবে। যাতে আগামী দিনে শিক্ষিত প্রজন্ম রাজনীতির নেতৃত্বে আসে।

দুই সিটির ভোটের আবেদনপত্র
ঢাকা উত্তর ও দক্ষিণের আসন্ন সিটি করপোরেশনের নির্বাচনে জাতীয় পার্টি মনোনয়ন-আগ্রহীদের মধ্যে কাল মঙ্গলবার থেকে ২৭ ডিসেম্বর পর্যন্ত মনোনয়নের আবেদনপত্র বিতরণ করা হবে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ‘জাপার প্রার্থীরাm শেষ পর্যন্ত
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ