Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

পাকিস্তানের নিউ পেস সেনসেশন নাসিম শাহ

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৪ ডিসেম্বর, ২০১৯, ১২:২৩ পিএম

কাঁদতে কাঁদতে তা ছেড়ে চলে যান পাকিস্তানের নিউ পেস সেনসেশন নাসিম শাহ। আন্তর্জাতিক ক্রিকেট ক্যারিয়ারে বল হাতে প্রথমবার ৫ উইকেট নিয়ে ১৬ বছর বয়সে ঘরের মাঠে শ্রীলংকার বিপক্ষে করাচি টেস্ট স্মরণীয় করে রাখলেন তিনি।

দেশের মাটিতে এবার লংকানদের বিপক্ষে দুই ম্যাচ টেস্ট সিরিজ খেলেছে পাকিস্তান। শেষ টেস্টের দ্বিতীয় ইনিংসে ১২.৫ ওভার হাত ঘুরিয়ে ৪ মেডেন নিয়েছেন নাসিম। সেই সঙ্গে ৩১ রান খরচ করে ৫ উইকেট তুলে নিয়েছেন তিনি।

ম্যাচে বিধ্বংসী বোলিংয়ের সুবাদে টেস্ট ক্রিকেট ইতিহাসে সর্বকনিষ্ঠ পেসার হিসেবে ৫ উইকেটশিকারি হিসেবে নজির গড়লেন এ টিনএজার। ১৬ বছর ৩০৭ দিনে এ কৃতিত্ব দেখালেন তিনি।

এ কীর্তি সদ্য পরপারে পাড়ি জমানো মাকে উৎসর্গ করেছেন নাসিম। প্রথা মেনে দলের প্রতিনিধি হিসেবে আসেন সংবাদ সম্মেলনে। তবে মায়ের প্রসঙ্গ উঠতেই কাঁদতে কাঁদতে তা ছেড়ে চলে যান তিনি।

উল্লেখ্য, শ্রীলংকা সিরিজের আগে অস্ট্রেলিয়ার বিপক্ষে দুই ম্যাচ টেস্ট খেলতে যান নাসিম। ওই সিরিজের প্রথম ম্যাচে মাঠে নামার আগে তার মা মারা যান।

টিম ম্যানেজমেন্টের পক্ষ থেকে তাকে দেশে ফেরার ব্যবস্থা করে দেয়ার কথা জানানো হয়। তবে মায়ের মৃত্যু সংবাদ শুনেও ক্রিকেটে মন বসাতে দেশে ফেরেননি কিশোর ক্রিকেটার।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ক্রিকেট


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ