Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার, ২০ ফেব্রুয়ারি ২০২০, ০৭ ফাল্গুন ১৪২৬, ২৫ জামাদিউস সানি ১৪৪১ হিজরী

২০০ ভাগ নিরাপদ পাকিস্তানে খেলা : বললেন শ্রীলঙ্কা অধিনায়ক

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৪ ডিসেম্বর, ২০১৯, ১২:৩৯ পিএম

দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলার পর দেশটিতে আবার সফর করার প্রতিশ্রুতিও দিয়েছেন শ্রীলঙ্কা দলের অধিনায়ক দিমুথ করুনারত্নে। এই ক্রিকেটার পাকিস্তানকে ২০০ ভাগ নিরাপদ বললেন ।

শ্রীলঙ্কান অধিনায়ক এমন সময় এই মতামত ব্যক্ত করলেন যখন নিরাপত্তাজনিত কারণে পাকিস্তানে টেস্ট খেলার জন্য দল পাঠাতে আপত্তি জানিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।
এক দশক আগে শ্রীলঙ্কান দলের টিম বাসে হামলার পরই পাকিস্তানে আন্তর্জাতিক ক্রিকেট নির্বাসিত হয়েছিল। সেই শ্রীলঙ্কাই পাকিস্তানে সাদা পোশাকের খেলা ফেরানোর সঙ্গী হয়েছে। দেশটিতে এর আগে টি-টোয়েন্টি ও ওয়ানডে ম্যাচও খেলেছিল তারা।

সদ্য সমাপ্ত দুই ম্যাচের টেস্ট সিরিজে পাকিস্তানের কাছে ১-০ ব্যবধানে হারলেও দেশটির নিরাপত্তা ব্যবস্থান উচ্ছ্বসিত প্রশংসা করেছেন শ্রীলঙ্কা দলের অধিনায়ক। পাকিস্তানের নিরাপত্তা ব্যবস্থা নিয়ে সংবাদ সম্মেলনে করুনারত্নে বলেন, “২০০ ভাগ নিরাপদ। খুবই ভালো। তারা আমাদের বাবার মতো নিরাপত্তা দিয়েছে। তারা আমাদের সঙ্গে সবসময় কথা বলেছে। প্রতিটা মুহূর্তে তারা আমাদের পাশে ছিল।”

“আমরা যখনই কোথাও খেতে বা অন্য কিছু করতে গিয়েছি, তারা সেখানে ছিল। আমরা এখানে নিরাপদ বোধ করেছিলাম। তারা অসাধারণ দায়িত্ব পালন করেছে। পাকিস্তানের সমর্থকরাও অসাধারণ- তারা আমাদের সমর্থন করেছে।”

পাকিস্তানকে নিরাপদ উল্লেখ করে অন্য দেশগুলোকে দেশটি সফরে আসার আহ্বান জানিয়েছেন করুনারত্নে, “আমি যেটা বলব, দেশটা সত্যিই নিরাপদ। যেসব দেশ ক্রিকেট খেলে তারা সবাই এখানে আসতে পারে। টেস্ট, টি-টোয়েন্টি বা ওয়ানডে ক্রিকেট খেলতে পারে। পাকিস্তানে খেলা নিরাপদ।” সূত্র: গালফ নিউজ



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ক্রিকেট

১৯ ফেব্রুয়ারি, ২০২০
১৭ ফেব্রুয়ারি, ২০২০
১৩ ফেব্রুয়ারি, ২০২০

আরও
আরও পড়ুন