Inqilab Logo

ঢাকা মঙ্গলবার, ২৯ সেপ্টেম্বর ২০২০, ১৪ আশ্বিন ১৪২৭, ১১ সফর ১৪৪২ হিজরী
শিরোনাম

ময়মনসিংহে পল্টন হত্যায় ১০ জনের ফাঁসির আদেশ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৪ ডিসেম্বর, ২০১৯, ২:৩৫ পিএম

শিয়ালধরা বাজারের ওষুধ ব্যবসায়ী মাজহারুল ইসলাম ওরফে পল্টনকে হত্যা করা হয় এক যুগ আগে। ময়মনসিংহে নান্দাইল উপজেলার শিয়ালধরা বাজারের পল্টনকে খুন করা হয়। সেই মামলায় অভিযোগ প্রমাণিত হয়েছে। আজ মঙ্গলবার ১০ জনের মৃত্যুদণ্ডাদেশ দিয়েছেন ঢাকার দ্রুত বিচার ট্রাইব্যুনাল-১ এর বিচারক আবু জাফর মো. কামরুজ্জামান। রায়ে ৭ অভিযুক্ত খালাস পেয়েছেন। এর আগে ৫ ডিসেম্বর রাষ্ট্র ও আসামিপক্ষের যুক্তি উপস্থাপন করা হয়। শুনানি শেষে রায় ঘোষণার জন্য আজকের দিন ধার্য করেন আদালত। ২০০৭ সালের ২৮ ফেব্রুয়ারি কিংবা ১ মার্চ সকালে মাজহারুলকে তার ওষুধের দোকানে মাথা ও কপালে আঘাত করে খুন করা হয়।

মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামিরা হলেন একলাছ উদ্দিন ওরফে জুয়েল, আবুল কাশেম ওরফে বাচ্চু মেম্বার, কবির মিয়া, আবুল কাশেম, বাদল মিয়া, ফারুক মিয়া, রুমা আক্তার, আবুল কালাম আজাদ ওরফে পিনু ডাক্তার, চন্দন, শুক্কুর আলী ওরফে আশ্রাফ আলী। এদের মধ্যে ফারুক মিয়া ও রুমা আক্তার পলাতক। বাকিরা রায়ের সময় আদালতে ছিলেন। আর খালাসপ্রাপ্তরা হলেন আফতাব উদ্দিন ওরফে আক্রাম আলী, বদরুল আলম ওরফে বদরুল, ইসমাইল হোসেন, কাজল মিয়া, রফিক, আবু সিদ্দিক ও দুলাল।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফাঁসির আদেশ

২২ অক্টোবর, ২০১৯

আরও
আরও পড়ুন