Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

খালেদা জিয়ার ওপর চিকিৎসা সন্ত্রাস চলছে -বিএনপি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৪ ডিসেম্বর, ২০১৯, ৪:৫৭ পিএম

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার ওপর চিকিৎসা সন্ত্রাস চলছে বলে অভিযোগ করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। তিনি বলেন, গণমানুষের প্রাণপ্রিয় নেত্রী বেগম খালেদা জিয়াকে বিনা অপরাধে ৬৮৫ দিন যাবত বন্দী করে নির্যাতন করা হচ্ছে। তিনি গুরুতর অসুস্থ হলেও সুচিকিৎসা দেয়া হচ্ছে না। অ্যামনেস্টি ইন্টারন্যাশনাল তাঁর সুচিকিৎসা ও ন্যায়বিচার নিশ্চিত করতে সরকারের প্রতি আহ্বান জানালেও তাতে কর্নপাত করছে না ক্রোধপরায়ণ ও কলহপ্রিয় প্রধানমন্ত্রী। বেগম জিয়ার ন্যায্য জামিনে বাধা দেয়া হচ্ছে। এখন তাঁর ওপর চলছে রীতিমত চিকিৎসা-সন্ত্রাস।

মঙ্গলবার (২৪ ডিসেম্বর) দুপুরে নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

রুহুল কবির রিজভী বলেন, দেশনেত্রী বেগম খালেদা জিয়া কেমন আছেন? তাঁকে নিয়ে কি করা হচ্ছে? কিছুই জানতে দেয়া হচ্ছে না। আমরা আশংকায় আছি দেশনেত্রীকে নিয়ে। তাঁর অসুস্থতা পূর্বের চেয়ে ভিন্ন ও গভীর। আমরা চরম উদ্বেগ ও উৎকন্ঠায় আছি। আসলে তাঁর স্বাস্থ্য পরীক্ষা ও নিয়মিত ঔষধ সেবনে কোন কারসাজি করা হচ্ছে কি না?

তিনি বলেন, সরকারপ্রধানের সরাসরি হস্তক্ষেপে পিজি (বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়) হাসপাতাল কর্তৃপক্ষের মনগড়া স্বাস্থ্য প্রতিবেদনে জামিন বন্ধ করে দেয়ার পর আমরা আশংকা করছি দেশনেত্রীকে প্রাণনাশ করার ভয়ংকার কোন নীলনক্সা বাস্তবায়ন করা হচ্ছে কি না, কারণ তাঁর ব্যক্তিগত চিকিৎসক ডাঃ শামীম ও ডাঃ মামুনকে এখন আর দেখা করতে দেয়া হয় না।

রিজভী অবিলম্বে বেগম খালেদা জিয়ার ব্যক্তিগত চিকিৎসক ডাঃ শামীম ও ডাঃ মামুনকে তাঁর সাথে সাক্ষাতের সুযোগ দেয়ার আহবান জানান এবং এই মূহুর্তে দেশনেত্রীর নিঃশর্ত মুক্তি দাবী করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিএনপি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ