Inqilab Logo

শুক্রবার, ২২ অক্টোবর ২০২১, ০৬ কার্তিক ১৪২৮, ১৪ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী

ঢাকা চেম্বারের নতুন সভাপতি শামস মাহমুদ

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ২৪ ডিসেম্বর, ২০১৯, ৫:৫৩ পিএম

২০২০ সালের জন্য ঢাকা চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির (ডিসিসিআই) সভাপতি নির্বাচিত হয়েছেন শাশা গার্মেন্টস লিমিটেড-এর ব্যবস্থাপনা পরিচালক শামস মাহমুদ। সোমবার (২৩ ডিসেম্বর) ডিসিসিআই মিলনায়তনে সংগঠনটির ৫৮ তম বার্ষিক সাধারণ সভায় তাকে আনুষ্ঠানিকভাবে সভাপতি হিসেবে ঘোষণা করা হয়।

নতুন বছরের জন্য সংগঠনটির ঊর্ধ্বতন সহ-সভাপতি হিসেবে নির্বাচিত হয়েছেন এন কে এ মবিন। তিনি ‘ইমারজিং ক্রেডিট রেটিং লিমিটেড’-এর ব্যবস্থাপনা পরিচালক। আর ডিসিসিআইয়ের নতুন সহ-সভাপতি নির্বাচিত হয়েছেন মোহাম্মদ বাশিরউদ্দিন। তিনি এগ্রো অ্যাকুয়া এন্টারপ্রাইজ লিমিটেড-এর ব্যবস্থাপনা পরিচালক। এছাড়া নবনির্বাচিত পরিচালকেরা হলেন- আরমান হক, মো. শাহীদ হোসেন, মো. জিয়া উদ্দিন, মনোয়ার হোসেন এবং ইঞ্জিনিয়ার শামসুজ্জোহা চৌধুরী।

ডিসিসিআইয়ের নবনির্বাচিত সভাপতি শামস মাহমুদ বাংলাদেশের টেক্সটাইল এবং তৈরি পোশাক খাতের উদ্যোক্তা ও ব্যবসায়ী। তিনি শাশা ডেনিমস লিমিটেড, শাশা গার্মেন্টস লিমিটেড, শাশা স্পিনিং লিমিটেড এবং শাশা টেক্সটাইল লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক হিসেবে দায়িত্ব পালন করছেন। পাশাপাশি তিনি বাংলাদেশ টেক্সটাইল মিলস অ্যাসোসিয়েশন ও ডাচ-বাংলা চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির পরিচালক এবং বাংলাদেশ-ফিলিপাইন চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির সহ-সভাপতি হিসেবে দায়িত্ব পালন করছেন। শামস মাহমুদ ২০১০-১১ সালে বাংলাদেশ টেক্সটাইল মিলস অ্যাসোসিয়েশন হতে ‘এক্সপোর্ট অ্যাওয়ার্ড’ পদক লাভ করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ডিসিসিআই


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ