Inqilab Logo

ঢাকা বৃহস্পতিবার, ২১ জানুয়ারি ২০২১, ০৭ মাঘ ১৪২৭, ০৭ জামাদিউস সানী ১৪৪২ হিজরী

হয় ব্যবসা বন্ধ করতে হবে, না হয় জরিমানা দিতে হবে: মেয়র আতিকুল

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৪ ডিসেম্বর, ২০১৯, ৬:৩৩ পিএম

‘বায়ুদূষণকারীদের সচেতন করতে আজ থেকে অভিযান শুরু হয়েছে। যে কনস্ট্রাকশন কোম্পানি কমপ্লায়েন্স মেইনটেইন না করে সিটি কর্পোরেশনে কাজ করবে, হয় তার ব্যবসা বন্ধ করতে হবে, না হয় জরিমানা দিতে হবে।’- ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনিসিসি) মেয়র আতিকুল ইসলাম এসব কথা বলেছেন।

আজ মঙ্গলবার (২৪ ডিসেম্বর) সকালে গুলশান নিকেতনের ২ নম্বর গেট-সংলগ্ন ৮ নম্বর সড়কে বায়ু দুষণ বিষয়ে এক কর্মসূচি উদ্বোধনকালে মেয়র এসব কথা বলেন।

মেয়র বলেন, আপনারা বাসাবাড়ি করবেন কোনো সমস্যা নেই। কিন্তু সাধারণ মানুষকে ভোগান্তিতে ফেলে সড়কে নির্মাণ সামগ্রী রাখা চলবে না। আমরা এ বিষয়ে সবাইকে সচেতন করতেই অভিযানে এসেছি।

মেয়রের নির্দেশনা মেনে আজই শুরু হয়েছে অভিযান। অভিযানে নেতৃত্ব দেন ডিএনসিসির নির্বাহী ম্যাজিস্ট্রেট মীর নাহিদ হাসান।

নির্বাহী ম্যাজিস্ট্রেট নাহিদ হাসান বলেন, দিনব্যাপী এ অভিযান পরিচালিত হয়েছে। সড়কে যত্রতত্র নির্মাণ সামগ্রী ইট-বালু, পাথর রেখে যারা পরিবেশ দূষণ করছে তাদের বিরুদ্ধে এই অভিযান পরিচালনা করছে ডিএনসিসি।

তিনি আরও বলেন, উন্নয়ন কর্মকান্ডের অজুহাতে কোনো কোনো সড়ক-ফুটপাত দীর্ঘদিন ধরে যত্রতত্র খনন করে ফেলে রাখার কারণে জনসাধারণকে সীমাহীন দুর্ভোগ পোহাতে হচ্ছে। সূত্র : বাসস



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মেয়র আতিকুল


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ