Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার, ০২ এপ্রিল ২০২০, ১৯ চৈত্র ১৪২৬, ০৭ শাবান ১৪৪১ হিজরী

ঘনকুয়াশায় পাটুরিয়া রুটে ৬ ঘন্টা ফেরি বন্ধ

আরিচা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৪ ডিসেম্বর, ২০১৯, ৬:৫২ পিএম

ব্যস্ততম পাটুরিয়া-দৌলতদিয়া নৌ-রুটে ঘনকুয়াশায় নৌ-দুর্ঘটনা এড়াতে সোমবার গভীর রাতে ফেরি চলাচল সাময়িক বন্ধ করে দেয় কর্তৃপক্ষ। এ সময় যাত্রী ও যানবাহন বোঝাই শাপলা শালুক নামে একটি ফেরি মাঝ নদীতে নোঙ্গরকরে থাকতে বাদ্ধ হয়। মঙ্গলবার সকাল ৯ টার পর কুয়াশা কেটে গেলে পুণরায় ফেরি চলাচল স্বাভাবিক হলেও যানবাহনের বাড়তি চাপ পড়ে উভয় ঘাটে। যানবাহনের বাড়তি চাপে ঘাট এলাকায় সৃষ্ট যানজটে যাত্রীসাধারণ চরম দুর্ভোগ পোহায়।

ফেরি কর্তৃপক্ষ বিআইডব্লিউটিসি আরিচা অফিস সুত্র জানিয়েছে, সোমবার রাতে সুষ্ট ঘন কুয়াশায় নৌ-পথে সম্ভাব্য দুর্ঘটনা এড়াতে ফেরি চলাচল সাময়িক বন্ধ রাখা হয়। দীর্ঘ সময় ফেরি চলাচল বন্ধ থাকায় রাতে আসা দূরপাল্লার যাত্রীবাহী কোচ ও পণ্যবাহী ট্রাক ঘাটে পারের অপেক্ষায় থাকে। সকালে পরিস্থিতি স্বাভাবিক হলে দুর্ভোগ লাঘবে যাত্রীবাহী পরিবহন বাস অগ্রাধিকার ভিত্তিতে পারাপার করা হয়।

এদিকে, ঘণকুয়াশায় মহা সড়কেও যানবাহন চলাচলে বিঘœ ঘটছে। ঢাকা-আরিচা মহা সড়কে যানবাহনের ধীরে চলছে ও দিনের বেলায়ও সার্চ লাইট ব্যবহার করা হচ্ছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফেরি চলাচল


আরও
আরও পড়ুন