Inqilab Logo

ঢাকা সোমবার, ৩০ নভেম্বর ২০২০, ১৫ অগ্রহায়ণ ১৪২৭, ১৪ রবিউস সানি ১৪৪২ হিজরী

হত্যা মামলায় লোহাগড়া ছাত্রলীগের সাধারণ সম্পাদক গ্রেফতার

নড়াইল জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৫ ডিসেম্বর, ২০১৯, ১২:০১ এএম

নড়াইলের লোহাগড়া উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক রাশেদুল হাসান রাশেদকে গ্রেফতার করেছে পুলিশ। গত সোমবার রাত ১০ টার দিকে লোহাগড়ার ল²ীপাশা বটতলা চৌরাস্তা এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়।
লোহাগড়া থানার ওসি (তদন্ত) আমানুল্লাহ আল বারী জানান, ২০১৬ সালের ১৬ আগস্ট লোহাগড়ার পারমল্লিকপুর গ্রামের নূর ইসলাম মৃধাকে (৫০) কুপিয়ে হত্যা করে প্রতিপক্ষরা। ছাত্রলীগ নেতা রাশেদ এ হত্যা মামলার আসামি। তার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা ছিল। রাশেদ লোহাগড়ার খলিশাখালী গ্রামের গোলাম রসুলের ছেলে।
স্থানীয়রা জানান, এলাকায় আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে লোহাগড়ার পারমল্লিকপুর গ্রামে ঠাকুর এবং মৃধা বংশের লোকজনের মধ্যে বিরোধ চলে আসছিল । এর জের ধরে প্রতিপক্ষরা ২০১৬ সালের ১৬ আগস্ট সকাল সাড়ে ১০টার দিকে পারমল্লিকপুর গ্রামে নূর ইসলামের বাড়িতে অর্তকিত হামলা চালিয়ে তাকে হত্যা করে। এ ঘটনায় নূর ইসলামের দুই মেয়ে শাহিনা (২২) ও লিমা (২০), ভাতিজা ইকবাল মৃধা (৩৪), প্রতিবেশি জামিলা, শাহীন, পান্নু, সানোয়ার, লিয়াকত, জলিল, সুজনসহ ১০জনকে পিটিয়ে এবং কুপিয়ে জখম করে দুর্বৃত্তরা। পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণের জন্য ১০ রাউন্ড শটগানের গুলি ছোঁড়ে এবং এ ঘটনার সাথে জড়িত থাকার সন্দেহে চারজনকে আটক করে।
নড়াইলে শিক্ষার্থীদের সংবর্ধনা প্রদান
নড়াইলে বিভিন্ন বিশ^বিদ্যালয় ও মেডিক্যাল কলেজে চান্স প্রাপ্ত মেধাবী শিক্ষার্থীদের সংবর্ধনা প্রদান করা হয়েছে। গতকাল মঙ্গলবার জেলা পরিষদের হলরুমে নড়াইল ঊষার আলো সমাজকল্যাণ যুবসংঘের আয়োজনে সংবর্ধনা অনুষ্ঠানে সভাপতিত্ব করেন আঞ্জুমানে সাখাওয়াত উল ইসলাম বাংলাদেশের চেয়ারম্যান হাফেজ মাওলানা মাহাবুবুর রহমান। অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন জেলা প্রশাসক আনজুমান আরা। এ সময় আরো বক্তব্য রাখেন পুলিশ সুপার মোহাম্মদ জসিম উদ্দিন, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) কাজী মাহাবুবুর রশিদ, ঊষার আলো সমাজকল্যাণ যুবসংঘ, নড়াইলের সভাপতি মিনহাজুল ইসলাম প্রমুখ। এ সময় বিভিন্ন শ্রেণি পেশার মানুষ উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন