Inqilab Logo

মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৩ বৈশাখ ১৪৩১, ০৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

নোয়াখালীতে জীবনমান উন্নয়ন প্রকল্প শীর্ষক সভা

নোয়াখালী ব্যুরো : | প্রকাশের সময় : ২৫ ডিসেম্বর, ২০১৯, ১২:০১ এএম

নোয়াখালী পৌর এলাকায় অবহেলিত জনগোষ্ঠীর জীবন মানোন্নয়ন প্রকল্প নিয়ে স্থানীয় গণমাধ্যম কর্মীদের সাথে অবহিতকরণ সভা করেছে স্থানীয় সরকার বিভাগ। গতকাল মঙ্গলবার নোয়াখালী পৌরসভা ও স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের উদ্যোগে এ সভা অনুষ্ঠিত হয়।
এতে প্রধান অতিথি ছিলেন, প্রকল্পের পরিচালক ও স্থানীয় সরকার মন্ত্রণালয়ের যুগ্ম সচিব আবদুল মান্নান। অন্যদের মধ্যে বক্তব্য রাখেন, নোয়াখালী পৌরসভার মেয়র শহীদ উল্লা খান সোহেল, ইউএনডিপির কমিউনিটি কো-অডিনেটর ফরিদ আহমেদ, সিটি লিয়াজু কো-অডিনেটর ইকবাল হোসেন, পৌরসভার নির্বাহী প্রকৌশলী সুজিত বড়–য়াসহ অনেকে। এছাড়া স্থানীয় গণমাধ্যম কর্মীরাও নানা দিক নির্দেশনামূলক বক্তব্য প্রদান করেন।
বক্তারা বলেন, এ প্রকল্পটি বাস্তবায়ন হলে নোয়াখালী পৌর শহর এলাকায় বিভিন্ন বস্তি, ফুটপাতের ব্যবসায়ী, ছিন্নমূল মানুষসহ প্রান্তিক মানুষের ব্যাপক উন্নয়ন হবে। একই সঙ্গে জলবায়ু পরিবর্তনের নেতিবাচক প্রভাব থেকে বাঁচতেও নানা উন্নয়নমূলক কাজ হবে এ প্রকল্পের আওতায়। এক কথায় নগর দারিদ্র্য বিমোচনে নিয়ামক হিসেবে কাজ করবে এ প্রকল্প।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জীবনমান উন্নয়ন
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ