Inqilab Logo

বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

মুক্তিযোদ্ধাদের কল্যাণে কাজ করছে চসিক

সংবর্ধনা অনুষ্ঠানে মেয়র নাছির

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ২৫ ডিসেম্বর, ২০১৯, ১২:০১ এএম

সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেছেন, দায়বদ্ধতা থেকে সিটি কর্পোরেশন মুক্তিযোদ্ধাদের সার্বিক কল্যাণে কাজ করে যাচ্ছে। গতকাল মঙ্গলবার নগরীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে চসিক আয়োজিত ১৭৫ জন মুক্তিযোদ্ধার সংবর্ধনা অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে মেয়র একথা বলেন।
মেয়র নাছির মুক্তিযোদ্ধাদের বাঙালি জাতির শ্রেষ্ঠ সন্তান উল্লেখ করে বলেন, তাদের প্রতি চসিকের দায়িত্ব ও দায়বদ্ধতা রয়েছে। মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস এখনো অনেকের কাছে অজানা। সঠিক ইতিহাস তুলে ধরতে মুক্তিযোদ্ধাদের এগিয়ে আসতে হবে।
চসিক সংবর্ধনা অনুষ্ঠানে এ বছর মরহুম এম এ হান্নান, মরহুম আতাউর রহমান খান কায়সারসহ ১৭৫ জন মুক্তিযোদ্ধাকে সংবর্ধনা দিয়েছে সিটি কর্পোরেশন। মুক্তিযোদ্ধা ও শহীদ মুক্তিযোদ্ধা পরিবারের সদস্যদের হাতে ক্রেস্ট, সম্মাননা ও সম্মানির টাকা তুলে দেন সিটি মেয়র। এছাড়া এ অনুষ্ঠানে ঘরের চাবি তুলেব দেয়া হয় মুক্তিযোদ্ধা আবদুস সালামের হাতে।
অনুষ্ঠানে বিশেষ অতিথি বক্তব্য রাখেন ভারতের সহকারী হাই কমিশনার (ভারপ্রাপ্ত) শুভাশীষ সিনহা, রাশিয়ার অনারারি কনসাল জেনারেল স্থপতি আশিক ইমরান ও নগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি বীর মুক্তিযোদ্ধা মাহতাব উদ্দিন চৌধুরী। বক্তব্য রাখেন প্যানেল মেয়র নিছার উদ্দিন আহমদ, কাউন্সিলর সলিমুল্লাহ বাচ্চু, চসিক প্রধান রাজস্ব কর্মকর্তা মফিদুল আলম, চট্টগ্রাম মহানগর কমান্ডার মোজাফ্ফর আহমদ, চট্টগ্রাম জেলা মুক্তিযোদ্ধা সংগঠক মহিউদ্দিন রাশেদ প্রমুখ।
বিশ্বব্যাংক প্রতিনিধি দল
সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীনের সাথে গতকাল তিন সদস্যের বিশ্বব্যাংক প্রতিনিধির সৌজন্য সাক্ষাত করেন। এ সময় উপস্থিত ছিলেন পরিবেশ বিশেষজ্ঞ ইসতিয়াক সোবহান, সামাজিক নিরাপত্তা বিশেষজ্ঞ মোহাম্মদ আখতারুজ্জমান ও চীফ টেকনিক্যাল কো-অডিনেশন ড. মোহাম্মদ গোলাম রব্বানী।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কল্যাণে কাজ
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ