Inqilab Logo

মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৩ বৈশাখ ১৪৩১, ০৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

এএইচএফের সাব-কমিটিতে ৭ বাংলাদেশী!

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ২৪ ডিসেম্বর, ২০১৯, ১০:০৩ পিএম

এশিয়ান হকি ফেডারেশনের (এএইচএফ) বিভিন্ন সাব-কমিটিতে জায়গা হয়েছে ৭ বাংলাদেশীর। মঙ্গলবার মালয়েশিয়ার রাজধানী কুয়ালালামপুরে অনুষ্ঠিত হয় এএইচএফের কার্যনির্বাহী কমিটির সভা। এতে উপস্থিত ছিলেন বাংলাদেশ হকি ফেডারেশনের (বাহফে) সিনিয়র সহ-সভাপতি এবং এএইচএফের নির্বাহী কমিটির সদস্য আবদুর রশিদ শিকদার।

কুয়ালালামপুর থেকে রশিদ শিকদার বলেন, ‘এই সভায় এএইচএফের বিভিন্ন সাব-কমিটিতে আমাদের ৭ জনকে জায়গা দেয়া হয়েছে। এই প্রথম বাংলাদেশ থেকে এত বেশি সংখ্যক সংগঠক এএইচএফের বিভিন্ন কমিটিতে জায়গা পেয়েছেন।’ আন্তর্জাতিক হকিতে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখার জন্য এ সভাতেই রশিদ শিকদারকে বিশেষ সম্মাননা জানানো হয়েছে। এশিয়ার দুই জন সংগঠক পেয়েছেন এই বিশেষ সম্মাননা। অন্যজন জাপানের।

আসন্ন টোকিও অলিম্পিক গেমসকে সামনে রেখে রশিদ শিকদারকে একটি বিশেষ স্মারক উপহার দেন এএইচএফের সভাপতি ফুমিও ওগুরা ও প্রধান নির্বাহী তৈয়ব ইকরাম। এসময় উপস্থিত ছিলেন বাহফের সহ-সভাপতি ও এএইচএফের কার্যনির্বাহী কমিটির সদস্য সাজেদ এ. এ. আদেল।

এএইচএফের বিভিন্ন সাব-কমিটিতে জায়গা পাওয়া সংগঠকগন হলেন- মোহাম্মদ কাওসার আলী (সদস্য, এএইচএফ গভরনেন্স প্যানেল), জাহিদ হোসেন রাজু (সদস্য, অ্যাথলেটস প্যানেল), টুটুল কুমার নাগ (সদস্য, কম্পিটিশন্স কমিটি), মাকসুদুর রহমান (সদস্য, আম্পায়ারিং কমিটি), মামুন উর রশীদ (সদস্য, ডেভেলপমেন্ট ও এনগেজমেন্ট কমিটি), তারিক-উজ জামান নান্নু (সদস্য, এএইচএফ রাজা আশমান শাহ হকি একাডেমী কমিটি) এবং আলমগীর আলম (সদস্য, মাস্টার্স হকি প্যানেল)


আগামী বছর জুনে ঢাকায় অনুষ্ঠিতব্য বঙ্গবন্ধু জুনিয়র ওয়ার্ল্ড কাপ বাছাই ও জুনিয়র এশিয়া কাপ ২০২০ এবং নভেম্বরে এশিয়ান চ্যাম্পিয়ন্স ট্রফিকে সামনে রেখে ফেব্রুয়ারি মাসে সমঝোতা চুক্তি স্বাক্ষর করতে ঢাকায় আসবেন এএইচএফের প্রধান নির্বাহী তৈয়ব ইকরামের নেতৃত্বে একটি প্রতিনিধি দল।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: হকি ফেডারেশন


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ