Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

বায়ুদূষণকারীদের বিরুদ্ধে অভিযানে ডিএনসিসি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৫ ডিসেম্বর, ২০১৯, ১২:০২ এএম

সড়কে নির্মাণসামগ্রী রেখে জনসাধারণের চলাচল বিঘ্ননকারীদের বিরুদ্ধে অভিযানে নেমেছে ঢাকা উত্তর সিটি কর্পোরেশন (ডিএনসিসি)। গতকাল মঙ্গলবার রাজধানীর নিকেতন এলাকায় অভিযানের মাধ্যমে এ কার্যক্রম শুরু করেছে ডিএনসিসির ভ্রাম্যমাণ আদালত। এ সময় ডিএনসিসির মেয়র মোহাম্মদ আতিকুল ইসলাম উপস্থিত ছিলেন। সড়কে রাখা নির্মাণসামগ্রী পরিবেশ দূষণ করছে জানিয়ে আতিকুল ইসলাম বলেন, এখন থেকে নিয়মিত এ কার্যক্রম চালাবেন তারা। আমি আগেই বলেছিলাম, ভালোবাসার দিন শেষ, এখন জরিমানার দিন শুরু। শহর উন্নত হচ্ছে, এজন্য উন্নয়নের ধারাবাহিকতা চলবেই। কিন্তু যারা এসব কাজ করবেন, জনগণের যেন কোনো অসুবিধা না হয় সেদিকে তারা খেয়াল রাখবেন। আমরা উন্নয়ন কাজ করব কিন্তু জনগণকে তোয়াক্কা করব না, তা হতে পারে না। এজন্য আমরা সবাইকে মেসেজ দিচ্ছি আপনারা যারা ফুটপাতে বা রাস্তায় অবৈধভাবে এসব নির্মাণসামগ্রী রেখে দিচ্ছেন তারা ঠিক হয়ে যান।
মেয়র জানান, এসব বিষয় নজরদারি করতে ডিএনসিসির কর্মকর্তাদের নির্দেশনা দেওয়া হয়েছে। আমি বলে দিয়েছি যে আপনারা দেখুন কোথায় কোথায় রাস্তায় নির্মাণসামগ্রী রাখা হয়েছে। গতকাল থেকে শুরু হওয়া এই কার্যক্রমের অংশ হিসেবে সব আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা প্রত্যেক শুক্রবার বের হবেন। তারা ছবি নিয়ে দেখবেন কোন কোন কোম্পানি এসব কাজ করছে। আমরা এগুলোর একটা ফাইল তৈরি করব। তারা নিয়ম মেনে কাজ করছে কিনা সেটাও দেখব। সব উন্নয়ন কাজ করবে কিন্তু কমপ্লায়েন্স মেনে চলতে হবে।
সিটি কর্পোরেশনের ঠিকাদাররা নিয়ম মেনে কাজ করছে কিনা সেটাও দেখা হবে বলে জানান মেয়র আতিকুল ইসলাম। আসন্ন ডিএনসিসি নির্বাচনে আওয়ামী লীগের টিকেট পাওয়ার ব্যাপারে আত্মবিশ্বাসী কিনা জানতে চাইলে আতিকুল ইসলাম বলেন, দায়িত্ব নেওয়ার পর থেকেই তিনি নাগরিকদের উন্নয়নে কাজ করেছেন।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ডিএনসিসি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ