Inqilab Logo

ঢাকা বুধবার, ২৮ অক্টোবর ২০২০, ১২ কার্তিক ১৪২৭, ১০ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী

সচিবালয় এলাকায় হর্ন বাজানোয় ১৪ জনকে জরিমানা

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৫ ডিসেম্বর, ২০১৯, ১২:০১ এএম

প্রশাসনের প্রাণকেন্দ্র সচিবালয়ের চারপাশের রাস্তাকে নীরব এলাকা হিসেবে কার্যকর করার অংশ হিসেবে পরিবেশ অধিদফতরের উদ্যোগে ভ্রাম্যমাণ আদালত পরিচালিত হয়েছে। গতকাল মঙ্গলবার ভ্রাম্যমাণ আদালত সাতটি গাড়ি ও সাতটি মোটরসাইকেলের ড্রাইভারকে জরিমানা করেছে। ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন, পরিবেশ অধিদফতরের এনফোর্সমেন্ট উইং এর নির্বাহী ম্যাজিস্ট্রেট প্রকৌশলী কাজী তামজীদ আহমেদ ও পরিবেশ অধিদফতরের সহকারী পরিচালক মোসাব্বের হোসেন মোহাম্মদ রাজীব।
সচেতনতামূলক কার্যক্রমের আওতায় এ দিন মোট ১৪ জনকে সতর্কতামূলকভাবে তিন হাজার সাতশত টাকা জরিমানা করা হয়। এদিন চারটি সরকারি গাড়িও জরিমানার আওতায় পড়েছে। নিষেধাজ্ঞা অমান্যকারীদের বিরুদ্ধে বিধি মোতাবেক ব্যবস্থা গ্রহণ অব্যাহত থাকবে বলে জানিয়েছে সংশ্লিষ্টরা। উল্লেখ্য, পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রী মো. শাহাব উদ্দিন ১৭ ডিসেম্বর থেকে বাংলাদেশ সচিবালয়ের চারপাশ অর্থাৎ জিরো পয়েন্ট, পল্টন মোড়, সচিবালয় লিংক রোড হয়ে জিরো পয়েন্ট এলাকাকে নীরব এলাকা হিসেবে কার্যকর করার সিদ্ধান্ত বাস্তবায়নের ঘোষণা করেন।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সচিবালয়

৯ জানুয়ারি, ২০১৯
৫ সেপ্টেম্বর, ২০১৭

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ