Inqilab Logo

ঢাকা শুক্রবার, ৩০ অক্টোবর ২০২০, ১৪ কার্তিক ১৪২৭, ১২ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী
শিরোনাম

আশুলিয়ায় দুই শিশুর লাশ উদ্ধার গ্রেফতার ১

স্টাফ রিপোর্টার, সাভার : | প্রকাশের সময় : ২৫ ডিসেম্বর, ২০১৯, ১২:১৯ এএম

ঢাকার সাভারের আশুলিয়ায় পৃথক ঘটনায় দুই শিশুর লাশ উদ্ধার করেছে পুলিশ। গ্রেফতার করেছে এক নারী গৃহপরিচালিকাকে। গত সোমবার সন্ধ্যায় আশুলিয়ার বুড়িবাজার এলাকায় পৃথক দুটি বাড়ি থেকে লাশ দুটি উদ্ধার করা হয়।

৫ মাস ১৪ দিন বয়সের মারিয়া নামে কন্যা শিশুটি রাজশাহী জেলার বাঘমারা এলাকার মো. ফারুক ও রেখা আক্তার দম্পতির। শিশুটির বাবা-মা দুজনেই স্থানীয় পোশাক কারখানার শ্রমিক।
এ ঘটনায় পুলিশ শিশুটির দেখভালের দায়িত্বে থাকা নূরজাহান আক্তার (৫০) নামে এক নারীকে গ্রেফতার করেছে। গ্রেফতার নূরজাহান জামালপুর জেলার আটাবরি এলাকার মৃত মেহের আলীর স্ত্রী।
আশুলিয়া থানার এসআই সাজ্জাদুর রহমান জানান, সকালে শিশুটিকে তার বাবা-মা আব্দুল কুদ্দুসের মালিকানাধীন ভাড়া বাড়িতে নূরজাহানের কাছে দেখভালের জন্য মাসিক ৩ হাজার টাকা চুক্তিতে রেখে যায়। পরে দুপুরের দিকে শিশুটি হঠাৎ অসুস্থ হয়ে পড়লে প্রতিবেশীরা স্থানীয় হাবিব ক্লিনিকে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।
তিনি আরো বলেন, শিশুটির মুখসহ শরীরের বিভিন্ন স্থানে জখমের চিহ্ন ছিল। প্রাথমিকভাবে শিশুটিকে হত্যা করা হয়েছে বলে ধারণা করা হচ্ছে। এ ঘটনায় শিশুটিকে দেখভালকারী নূরজাহান নামে ওই নারীকে গ্রেফতার করা হয়েছে এবং তাকে জিজ্ঞাসাবাদ চলছে। ঘটনার সময় শিশুটির বাবা-মা কর্মস্থলে ছিল। শিশুটির লাশ ময়নাতদন্তের জন্য রাজধানীর সোহরাওয়ার্দী মেডিক্যাল কলেজ হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে।
অপরদিকে, আশুলিয়ায় বুড়িবাজার এলাকার শিরিন ভিলা নামে ৫তলা নির্মাণাধীন ভবনের পাশে একটি সরু গলি থেকে ৬ বছরের এক শিশুর লাশ উদ্ধার করে পুলিশ। নিহত ইসরাফিল সরকার (৬) আশুলিয়ার বুড়িবাজার এলাকার ইয়ার আলী সরকারের ছেলে।
নিহতের পরিবারের বরাত দিয়ে আশুলিয়া থানার এসআই নাহিদ হাসান জানান, দুপুরে বাসা থেকে খেলতে বের হয়ে আর ফেরেনি শিশু ইসরাফিল। এরপর অনেক খুঁজেও না পেয়ে পরে এলাকায় মাইকিং করা হয়। পরে সন্ধ্যায় স্থানীয়দের খবরে বাসার পাশে নির্মাণাধীন ভবনের সরু গলি থেকে তার লাশ উদ্ধার করা হয়।
তিনি আরো বলেন, ধারণা করা হচ্ছে নির্মাণাধীন ওই ভবনের ছাদে খেলতে গিয়ে দুর্ঘটনাবশত নিচে পড়ে মারা যায় শিশু ইসরাফিল। কিন্তু গলিটিতে মানুষের চলাচল না থাকায় বিষয়টি কেউ টের পায়নি। এ ঘটনায় কোন অভিযোগ না থাকায় লাশটি তার পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে বলেও জানান তিনি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ