Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ১৮ ফেব্রুয়ারি ২০২০, ০৫ ফাল্গুন ১৪২৬, ২৩ জামাদিউস সানি ১৪৪১ হিজরী

‘আকাশ ভেঙে পড়বে’, এমন নয়: ওবায়দুল কাদের

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৫ ডিসেম্বর, ২০১৯, ৩:২৮ পিএম

আসন্ন ঢাকার দুই সিটি করপোরেশন নির্বাচনে হেরে গেলে সরকারের ওপর ‘আকাশ ভেঙে পড়বে’, বিষয়টা এমন নয় বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

তিনি বলেছেন, আমরা সিটি নির্বাচনে বিএনপিকে স্বাগত জানাচ্ছি। আমি আপনাদের আশ্বস্ত করতে চাই, এই নির্বাচন ফ্রি-ফেয়ার, কম্পিটিটিভ, প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ এবং সুষ্ঠু হবে। যা সকলের কাছে এক্সেপ্টেবল এবং ক্রেডিবল একটি ইলেকশন হবে। প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা এমনটাই চান।

বুধবার (২৫ ডিসেম্বর) ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) টিএসসি মিলনায়তনে ‘ঢাকা ইউনিভার্সিটি পলিটিক্যাল সায়েন্স ডিপার্টমেন্ট এলামনাই এসোসিয়েশন (ডুপডা)’র বার্ষিক সাধারণ সভা, পুনর্মিলনী ও গুণীজন সম্মাননা অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচন সুষ্ঠু ও প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ হবে। নির্বাচন হবে ফ্রি-ফেয়ার। কে হারলো বা জিতলো সেটা বিষয় না।

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, নির্বাচন কমিশন অলরেডি ঢাকার দুই সিটি করপোরেশনে নির্বাচনের দিন ঘোষণা করেছে। নির্বাচনে বিভিন্ন রাজনৈতিক দল অংশগ্রহণ করছে। আমাদের রাজনৈতিক প্রতিপক্ষ বিএনপিও নির্বাচনে অংশ নিচ্ছে।

সিটি নির্বাচনে অংশ নেয়ার জন্য আওয়ামী লীগের পক্ষ থেকে এসময় বিএনপিকে অভিনন্দন জানান কাদের।

সরকার সকলের কাছে গ্রহণযোগ্য একটি নির্বাচন উপহার দিতে চায় জানিয়ে সেতুমন্ত্রী বলেন, সকলকে একটি সুষ্ঠু নির্বাচন উপহার দিতে চায় সরকার। নির্বাচন কমিশন এ নির্বাচনে সম্পূর্ণভাবে ইভিএম ব্যবহার করছে। নির্বাচন কমিশন যাতে কর্তৃত্বপূর্ণ ভূমিকা রাখতে পারে সেজন্য সরকারের পক্ষ থেকে সকল প্রকার সহযোগিতা করা হবে।

আয়োজক সংগঠনের সভাপতি মিজানুর রহমানে সভাপতিত্বে অনুষ্ঠানে আরও বক্তব্য দেন- ডুপডা’র সদস্য ও বাংলাদেশ জাসদের সাধারণ সম্পাদক নাজমুল হক প্রধান, সংগঠনটির উপদেষ্টা সৈয়দ মার্গুব মোর্শেদ, ঢাকা বিশ্ববিদ্যালয়ের রাষ্ট্রবিজ্ঞান বিভাগের চেয়ারম্যান অধ্যাপক মো. ফেরদৌস হোসেন ও ডুপডা’র সাবেক সভাপতি রেজাউল হক চৌধুরী প্রমুখ।



 

Show all comments
  • Nadim ahmed ২৫ ডিসেম্বর, ২০১৯, ৩:৫৪ পিএম says : 0
    Obaidul Kader, you are right. There will be nothing happened if Awami League loses this election and these 2 Mayor posts. Yes, that is why PM is trying to grab the opportunity to show the world that this is not impossible for free and fair election when Awami League is in power. Woow, what a level of honesty!!!
    Total Reply(0) Reply
  • Anwar ২৫ ডিসেম্বর, ২০১৯, ৫:৪২ পিএম says : 0
    নির্বাচন কমিশন আইনত স্বাধীন কিন্তু বাস্তব ক্ষেত্রে এই স্বাধীনতা নির্বাচন প্রক্রিয়ার কাছে বন্দি। নির্বাচন কমিশন আইনত স্বাধীন কিন্তু বাস্তব ক্ষেত্রে এই স্বাধীনতা নির্বাচন প্রক্রিয়ার কাছে বন্দি। নির্বাচন কমিশন আইনত স্বাধীন কিন্তু বাস্তব ক্ষেত্রে এই স্বাধীনতা নির্বাচন প্রক্রিয়ার কাছে বন্দি।
    Total Reply(0) Reply
  • Anwar ২৫ ডিসেম্বর, ২০১৯, ৫:৪৬ পিএম says : 0
    এই নির্বাচন ফ্রি-ফেয়ার, কম্পিটিটিভ, প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ এবং সুষ্ঠু হবে। 5 January & 30 December why not ?????
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ওবায়দুল কাদের

৩১ জানুয়ারি, ২০২০

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ