Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

বাথরুমে পড়ে গিয়ে ‘স্মৃতিশক্তি’ হারালেন ব্রাজিল প্রেসিডেন্ট

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৫ ডিসেম্বর, ২০১৯, ৩:৫২ পিএম

বাথরুমে পিছলে পড়ে সাময়িক স্মৃতিশক্তি হারিয়েছেন ব্রাজিলের প্রেসিডেন্ট জৈর বলসোনারো। সোমবার সরকারি বাসভবনে দেশটির প্রেসিডেন্ট বাথরুমে পিছলে পড়ে যান। এসময় তিনি মাথায় আঘাত পান। এতে করে সাময়িকভাবে তিনি স্মৃতি শক্তি হারান।

মঙ্গলবার এক সাক্ষাৎকারে এ কথা জানান তিনি। প্রেসিডেন্ট জাইর বলসোনারো বাথরুমে পড়ে যাওয়ার কথা নিয়ে সাক্ষাৎকারে বলেন, আমি ঐ সময় স্মৃতিশক্তি হারিয়ে ফেলি। কিন্তু এখন আমি সুস্থ।

বলসোনারো বলেছেন, “ঠিক সেই মুহূর্তে আমি স্মৃতি হারিয়ে ফেলেছিলাম”। টেলিভিশনকে দেওয়া একটি টেলিফোনিক সাক্ষাৎকারে তিনি বারবারই বলেছেন, “ওই ঘটনার পরেরদিন আমি অনেককিছু ফিরে পাওয়ার চেষ্টা করেছি এবং আমি এখন ভালো আছি। যেমন আমি জানতামই না যে গতকাল আমি কী করেছি।”
সোমবার রাতে বলসোনারো ব্র্যাসিলিয়ার আর্মড ফোরস হাসপাতালে গোটা রাত কাটানোর পর মঙ্গলবার তাঁকে ছেড়ে দেওয়া হয়। তবে বলা হয়, যে পূর্ণ বিশ্রামে থাকতে হবে তাঁকে, এমনটাই জানিয়েছে প্রেসিডেন্ট বলসোনারো।

প্রেসিডেন্ট বলসোনারো ২০১৮ সালে প্রেসিডেন্ট নির্বাচনের আগে ছুড়ি হামলার শিকার হয়েছিলেন। সোমবার রাতে নিজ বাসভবন অ্যাাল্ভোরাদা প্যালেসের বাথরুমে ৬৪ বছরের এই নেতা পড়ে গিয়েছেন যা তাঁর বর্তমান শারীরিক সংকট। এছাড়া গত মাসে স্কিন ক্যান্সারের জন্য তাকে পরীক্ষা করা হয় বলে জানা যায়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ব্রাজিল


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ