Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

আমিরাতে নারায়ণগঞ্জবাসী সংগঠনের বিজয় দিবস উদযাপনে আনন্দ মিলনমেলা

আরব আমিরাত থেকে ছালাহউদ্দিন | প্রকাশের সময় : ২৫ ডিসেম্বর, ২০১৯, ৬:৪৪ পিএম

মহান বিজয় দিবস উদযাপন উপলক্ষে বিজয় উৎসব ও আনন্দ মিলনমেলার আয়োজন করে আরব আমিরাত প্রবাসী নারায়ণগঞ্জবাসী সংগঠন।
গত শুক্রবার রাস আল-খাইমাহ সাখার পার্কে আয়োজিত ব্যতিক্রমী এ অনুষ্ঠানটি ছিল যেন প্রবাসে বাংলাদেশের মতো বিজয় দিবসের বিজয়েরই উল্লাস। শুক্রবার ছুটির দিন থাকায় দেশটির বিভিন্ন প্রদেশ থেকে পরিবার-পরিজনসহ প্রায় ৫’শ প্রবাসী নারায়ণগঞ্জবাসীর উপস্থিতি ছিল অবাক করার মতো। পরিণত হয় এক অপূর্ব মিলন মেলায়।

অনুষ্ঠানের আয়োজনে ছিল ছোট ছেলেমেয়েদের দৌড় প্রতিযোগিতা, মহিলাদের চেয়ার ও বালিশ খেলা এবং পুরুষদের হাড়িভাঙাসহ বাংলা সংস্কৃতি ঐতিহ্যের নানারকম খেলাধুলা, র‍্যাফেল ড্র, আলোচনা সভা ও পুরস্কার বিতরণ।

দেশের ভাবমূর্তি উজ্জলে পার্কের নিয়ম-কানুন মেনে দুপুরে খাবেরের ব্যাপক আয়োজন সুশৃঙ্খলভাবে চমৎকার পরিবেশন নজরকাড়ে পার্কে আসা আরবসহ ভিনদেশি দর্শনার্থীদেরও। দুপুরের খাবারের পর থেকে সন্ধ্যা পর্যন্ত নানা রকম খেলাধুলায় মুখরিত হয়ে উঠে পুরো পার্ক।

আয়োজকরা বলেন, দেশের মমত্ববোধে আরব আমিরাতে অবস্থানরত প্রবাসী নারায়ণগঞ্জবাসীদের একত্রিত করার পাশাপাশি প্রবাসে বেড়ে ওঠা নতুন প্রজন্মকে দেশের সংস্কৃতি ঐতিহ্য সম্পর্কে জানান দেয়া এবং উৎসাহিত করতে মহান বিজয় দিবস উদযাপন ও সৌহার্দ্যপূর্ণ মিলনমেলায় বাংলার সংস্কৃতি ঐতিহ্য তুলে ধরার মাধ্যমে আনন্দ উপভোগ করাই মূলত এ আয়োজনের লক্ষ্য ও উদ্দেশ্য।

অনুষ্ঠান শেষে প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।

 

প্রবাস জীবন বিভাগে সংবাদ পাঠানোর ঠিকানা
[email protected]



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: প্রবাস জীবন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ