Inqilab Logo

ঢাকা, বুধবার, ২৬ ফেব্রুয়ারি ২০২০, ১৩ ফাল্গুন ১৪২৬, ০১ রজব ১৪৪১ হিজরী

জঙ্গিবাদ যেন মাথাচাড়া দিতে না পারে

কলাপাড়া(পটুয়াখালী)সংবাদদাতা | প্রকাশের সময় : ২৫ ডিসেম্বর, ২০১৯, ৭:০৩ পিএম

বরিশাল রেঞ্জের ডিআইজি শফিকুল ইসলাম বলেছেন, বাংলাদেশ দ্রুত এগিয়ে যাচ্ছে। জঙ্গিবাদ যেন আমাদের দেশে মাথাচারা না দিতে পারে সে দিকে সবাইকে খেয়াল রাখতে হবে। আমাদের মানষিকতা পরিবর্তনের দরকার। তাহলেই সন্ত্রাস, জঙ্গিবাদ ও মাদক থেকে দুরে থাকা যাবে। আপনাদের দায়িত্ব আপনার এলাকা মাদকমুক্ত রাখা। বরিশাল রেঞ্জ পুলিশের অ্যাপস আছে। এই অ্যাপস’র মাধ্যমে আপনারা সকল অপরাধ মূলক তথ্য দিতে পারবেন। বুধবার শেষ বিকালে মাদক, সন্ত্রাস, জঙ্গীবাদ, ইভটিজিং, বাল্যবিবাহ, নারী ও শিশু নির্যাতন প্রতিরোধে পটুয়াখালী জেলা পুলিশের আয়োজনে কলাপাড়া পৌর শহরের শহীদ মিনার চত্ত¡রে অনুষ্ঠিত এক মতবিনিময় সভায় প্রধান অথিতির বক্তব্য এসব কথা বলেন বরিশাল রেঞ্জের ডিআইজি শফিকুল ইসলাম বিপিএম (বার), পিপিএম।

তিনি আরও বলেন, মহাসড়কে চাদা বাজি বন্ধ হবে। যারা চাঁদাবাজির সাথে যুক্ত তাদের তালিকা তৈরী করে তাদের গ্রেফতার করতে এসপি ও ওসিদের নির্দেশনা দিয়েছেন।
বরিশাল রেঞ্জের ডিআইজি শফিকুল ইসলাম আরও বলেন, আমরা ইতিপূর্বে দেখেছি মাছ ধারা ট্রলার থেকে বেশ কয়েক হাজার মাদক উদ্ধার করা হয়েছে। এ সমুদ্র পথ মাদক পাচারের নিরাপদ রুট হিসেবে তৈরী হতে চলছিল। কিন্তু আমরা সেটা হতে দেয়নি। যারা মাছ ধরতে যায়, তাদেরকে আমরা নিবন্ধনের আওতায় এনেছি।

ডিআইজি বলেন, মাদকের বিস্তৃত রোধ করতে কাজ করছে পুলিশ। ইতিমধ্যে ১৫’শ মাদকাসক্তকে সুস্থ ধারার জীবনে ফিরিয়ে এনেছে পুলিশ। ৩৪৫ জনকে মাদকাশক্ত নিরাময় কেন্দ্রে চিকিৎসা দেয়া হচ্ছে। এছাড়া ফিরিয়ে আনা মাদকাশক্তদের নিয়ে একটি সমিতি গঠন কার হয়েছে। এদেরকে কুটির শিল্পর মাধ্যমে স্বাবলম্বী করা হচ্ছে। আপনার পরিবারে কেউ যদি মাদকের সাথে জড়িত থাকে তাহলে পুলিশে দিন। শুধু ধরলেই মাদক রোধ করা যাবেনা। মাদকের ডিমান্ড শুন্য করতে হবে।

পটুয়াখালী পুলিশ সুপার মইনুল হাসানের সভাপতিত্তে¡ মতবিনিময় সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন, কলাপাড়া উপজেলা চেয়ারম্যান রাকিবুল আহসান, কলাপাড়া পৌর মেয়র বিপুল হালাদার, কুয়াকাটা পৌর মেয়র আব্দুল বারেক মোল্লা, সাবেক উপজেলা চেয়ারম্যান ও কমিউনিটি পুলিশিংয়ের সভাপতি আব্দুল মোতালেব তালুকদার, কলাপাড়া বন্দর ব্যবসায়ি সমিতির সভাপিত দিদার উদ্দিন আহম্মেদ মাসুম, কলাপাড়া প্রেস ক্লাব সভাপতি মো. হুমায়ুন কবির,বালিয়াতলী ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান হুমায়ূন কবির প্রমুখ। এ মতবিনিময়ে বিভিন্ন ইউনিয়নের চেয়ারম্যান, শিক্ষা প্রতিষ্ঠানের প্রধান, সুশিল সমাজের ব্যক্তি বর্গ ও গনমাধ্যমকর্মীরাসহ পুলিশের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন