Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

হাফিজের বোলিংয়ে ফের নিষেধাজ্ঞা

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৬ ডিসেম্বর, ২০১৯, ১২:০১ এএম

নিজের পুরো ক্যারিয়ারে বোলিং অ্যাকশনের জন্য বারবার প্রশ্নবিদ্ধ হয়েছেন মোহাম্মদ হাফিজ। নিষিদ্ধও হয়েছেন। সর্বশেষ কাউন্টিতে প্রশ্নবিদ্ধ হয়েছে তার বোলিং অ্যাকশন। ল্যাব টেস্টে অ্যাকশন বৈধ না হওয়াতে তাকে ইংল্যান্ডের সব ধরনের প্রতিযোগিতায় নিষিদ্ধ করেছে ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি)।
ভাইটালিটি ব্লাস্টে হাফিজ মিডলসেক্সের হয়ে খেলছিলেন। ৩০ আগস্ট সমারসেটের বিপক্ষে বোলিং করতে গেলে তার অ্যাকশন নিয়ে আপত্তি জানান আম্পায়াররা। পরে লাফবোরো বিশ্ববিদ্যালয়ে ল্যাব টেস্ট করতে গেলে ধরা পড়ে অ্যাকশনের অসঙ্গতি। হাফিজ নিজেও পুরোপুরি সন্তুষ্ট ছিলেন না সেই রিপোর্টে। বিশেষ করে তার অফব্রেকের সময় কনুই বক্রতা ছাড়াতো ১৫ ডিগ্রির বেশি। হাফিজ পুনরায় আপিল করলেও তাতে লাভ হয়নি। বোলিং অ্যাকশন বৈধ না হওয়াতে ইসিবির রিভিউ কমিটি তাকে বোলিংয়ে নিষিদ্ধ করেছে পরশু। তাকে এও বলা হয়েছে অ্যাকশন শুধরে পুনরায় বোলিংয়ে ফিরতে।
আন্তর্জাতিক ক্রিকেটেও এমন ‘ভাগ্য’ বহুবার বরণ করতে হয়েছে তাকে। যার প্রথমটি ঘটে ২০০৫ সালে। এরপর থেকে বেশ কয়েকবার বোলিংয়ে নিষিদ্ধ হয়েছেন। আবার অ্যাকশন শুধরেও ফিরেছেন। সর্বশেষ একই কারণে নিষেধাজ্ঞার পর তিনি বোলিংয়ে ফেরেন ২০১৮ সালের মে মাসে। একই বছরের নভেম্বরে তার অ্যাকশন প্রশ্ন উঠেছিল আবার। এবার অবশ্য আম্পায়ার নন, আবুধাবিতে ওয়ানডে তার অ্যাকশন নিয়ে মাঠেই প্রশ্ন তুলেছিলেন কিউই ব্যাটসম্যান রস টেইলর। আম্পায়ারদের কাছে অবশ্য সেটি পাত্তা পায়নি। তবে তা সংবাদ মাধ্যমে শিরোনাম হয়েছিল।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নিষেধাজ্ঞা


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ