Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

অর্থনৈতিক মুক্তিতে বিজয় অর্থবহ হবে : বিজয় মেলা উদ্বোধনকালে মেয়র নাছির

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ২৬ ডিসেম্বর, ২০১৯, ১২:০১ এএম

 সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেছেন, অর্থনৈতিক মুক্তি অর্জনের মধ্য দিয়ে বিজয়কে অর্থবহ করতে হবে। অর্থনৈতিক মুক্তি ও স্বাধীন ভূখণ্ডের জন্য বীরজনতা ১৯৭১ সালে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আহ্বানে সাড়া দিয়ে এ দেশকে হানাদার ও দখলদার মুক্ত করে। যারা মুক্তিযুদ্ধকে মনে-প্রাণে ধারণ করতে পারে না তারা প্রকৃত অর্থে খাঁটি বাঙালি নয়।
গত মঙ্গলবার রাতে নগরীর পাঁচলাইশ সিটি কর্পোরেশন বালিকা উচ্চ বিদ্যালয় মাঠে পাঁচলাইশ যুব সংঘ আয়োজিত পাঁচ দিনব্যাপী মুক্তিযুদ্ধের বিজয় মেলার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মেয়র একথা বলেন। মেয়র নাছির মুক্তিযুদ্ধের চেতনায় ও দেশপ্রেম ধারণ করে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভিশন বাস্তবায়নে বর্তমান প্রজন্মকে দেশ ও জাতির উন্নয়নে অবদান রাখার আহবান জানান।
মেলার উদ্বোধন করেন চসিক কাউন্সিলর কফিল উদ্দিন খান। পাঁচলাইশ যুব সংঘের চেয়ারম্যান মোহাম্মদ আলমগীরের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন অধ্যাপক সিরাজুল আলম, জুলফিকার আলী হায়দার। বক্তব্য রাখেন সেলিম রনি, খোরশেদ আলম চৌধুরী, মো. ওমর আলী, মো. মাহমুদুল হক প্রমুখ।
এদিকে খ্রিস্টান সম্প্রদায়ের বড়দিন উপলক্ষে গতকাল নগরীর পাথর ঘাটা গীর্জায় সিটি মেয়রের পক্ষে কেক কাটেন চসিক কাউন্সিলবৃন্দ।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মেয়র নাছির

১৮ ফেব্রুয়ারি, ২০২০

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ