Inqilab Logo

ঢাকা, রবিবার, ০৯ আগস্ট ২০২০, ২৫ শ্রাবণ ১৪২৭, ১৮ যিলহজ ১৪৪১ হিজরী
শিরোনাম

দৌলতদিয়া-পাটুরিয়া পারাপারের অপেক্ষায় সহস্রাধিক যানবাহন

রাজবাড়ী জেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ২৬ ডিসেম্বর, ২০১৯, ১২:০০ এএম

ঘন কুয়াশার কারণে দক্ষিণাঞ্চলের গুরুত্বপূর্ণ নৌপথ দৌলতদিয়া-পাটুরিয়ায় নৌযান চলাচল মারাত্মকভাবে ব্যাহত হচ্ছে। এতে ভোগান্তিতে পড়েছে হাজার হাজার যাত্রী ও চালকেরা। দেশের গুরুত্বপূর্ণ নৌপথে গতকাল বুধবারও অন্তত ১২ ঘন্টা বন্ধ ছিলো ফেরি পারাপার।

বিআইডব্লিটিসি দৌলতদিয়া কার্যালয় সূত্রে জানা যায়, গত মঙ্গলবার রাত সোয়া দশটার দিকে কুয়াশার বেড়ে গিয়ে নৌযান চলাচল ঝুঁকিপূর্ণ হয়ে পরে। এতে ঘাট কর্তৃপক্ষ ঝুঁকি এড়াতে ফেরি চলাচল বন্ধ ঘোষণা করে। বুধবার সকাল নয়টায় কুয়াশা কমে গেলে ফেরি চলাচল শুরু হয়। এর ঠিক দশ মিনিট পরে আবার কুয়াশার কারণে ফেরি চলাচল বন্ধ রাখতে বাধ্য হয় কর্তৃপক্ষ। পরে বেলা ১১টার দিকে পুনরায় ফেরি চলাচল স্বাভাবিক হয়।

বুধবার বিকেলে দৌলতদিয়া ঘাটে গিয়ে দেখা যায়, ফেরি চলাচল স্বাভাবিক থাকলেও ১২ ঘন্টা ফেরি বন্ধের রেশ কাটেনি। দৌলতদিয়া জিরো পয়েন্ট থেকে ঢাকা-খুলনা মহাসড়কের গোয়ালন্দ ফিডমিল পর্যন্ত সাড়ে চার কিলোমিটার এলাকা পর্যন্ত যাত্রীবাহী বাস অপেক্ষা করছে।
এছাড়াও রাজবাড়ীর গোয়ালন্দ মোড় থেকে শহরের আহলাদিপুর পর্যন্ত আরো ৬ কিলোমিটার এলাকায় এক সাড়িতে আটকে আছে পণ্যবাহী ট্রাক ও কাভার্ড ভ্যান।

বিআইডব্লিটিসি দৌলতদিয়া ঘাটের সহকারী ব্যবস্থাপক রুহুল আমীন জানান, কুয়াশা প্রাকৃতিক দূর্যোগ। এতে কারো হাত নেই। বেশ কয়েকদিন যাবৎ ঘনকুয়াশায় ফেরি পারাপার ব্যাহত হচ্ছে। এতে কমে গেছে ফেরির টিপ সংখ্যা। তবে কুয়াশা কেটে গেলে আবার ফেরি চলাচল স্বাভাবিক হয়। এ সময় তিনি আরো জানান, মানুষের কষ্টের কথা ভেবে অগ্রাধীকার ভিত্তিতে যাত্রীবাহী বাস ও পচনশীল পণ্যের ট্রাক পারাপার করা হয়।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: যানবাহন

৩১ জুলাই, ২০২০
২৫ ফেব্রুয়ারি, ২০২০
২২ জানুয়ারি, ২০২০

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ