Inqilab Logo

ঢাকা, বুধবার, ১৯ ফেব্রুয়ারি ২০২০, ০৬ ফাল্গুন ১৪২৬, ২৪ জামাদিউস সানি ১৪৪১ হিজরী

টেলিভিশন চালাতে মালিকদের দক্ষতা, যোগ্যতা ও অভিজ্ঞতা থাকা জরুরি: তথ্য প্রতিমন্ত্রী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৬ ডিসেম্বর, ২০১৯, ১০:০৮ এএম

‘টেলিভিশন চালাতে মালিকদের দক্ষতা, যোগ্যতা ও অভিজ্ঞতা থাকা জরুরি। না জেনে না বুঝে চ্যানেল পরিচালনা করতে গেলে পরিণতি খারাপ হবে এটাই স্বাভাবিক। এই পরিস্থিতির মধ্যেই আরও শতাধিক চ্যানেলের আবেদন মন্ত্রণালয়ে জমা পড়েছে। যাদের টেলিভিশন চালানোর অভিজ্ঞতা, দক্ষতা ও যোগ্যতা রয়েছে কেবলমাত্র তাদের আবেদন বিবেচনা করা হবে।’- তথ্য প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসান এসব কথা বলেছেন।


বুধবার (২৫ ডিসেম্বর) সাভারের রেডিও কলোনি মডেল স্কুলের তিন দশক পূর্তি ও পুনর্মিলনী অনুষ্ঠানে যোগ দিয়ে তিনি এসব কথা বলেন।

প্রতিমন্ত্রী বলেন, বেসরকারি টেলিভিশন চ্যানেল মালিকদের পরিচালনাগত অজ্ঞতার কারণে সাংবাদিকসহ কলাকুশলীরা বেকার ও চাকরিচ্যুত হচ্ছেন। তাদের পরিচালনাগত অদক্ষতার জন্যই বেশ কয়েকটি টেলিভিশন চ্যানেলে অস্থিরতা বিরাজ করছে। লাইসেন্স নেওয়ার আগে টেলিভিশন চ্যানেল মালিকদের অনেকেরেই পরিচালনাগত অভিজ্ঞতা ছিলো না।

এ সময় ডা. মুরাদ হাসান আরও বলেন, কেবলমাত্র সফল ব্যবসায়ী হলেই টেলিভিশন চ্যানেল পরিচালনা করা সম্ভব নয়।

এসময় আরও উপস্থিত ছিলেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী মো. এনামুর রহমান, সংসদ সদস্য বেনজীর আহমেদ, সাভার উপজেলা পরিষদের চেয়ারম্যান মঞ্জুরুল আলম রাজীব, পৌর মেয়র আব্দুল গণি, বাংলাদেশ বেতারের মহাপরিচালক নারায়ণ চন্দ্র শীলসহ আরও অনেকে।


 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন