Inqilab Logo

ঢাকা মঙ্গলবার, ২৯ সেপ্টেম্বর ২০২০, ১৪ আশ্বিন ১৪২৭, ১১ সফর ১৪৪২ হিজরী
শিরোনাম

ডেনিশ উদ্যোক্তাদের প্রতি প্রেসিডেন্ট সম্ভাবনাময় খাতে বিনিয়োগ করুন

প্রকাশের সময় : ২৭ জুন, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : প্রেসিডেন্ট মো. আবদুল হামিদ ডেনমার্কের রাষ্ট্রদূত হান ফুগল এসকজায়েরকে বাংলাদেশের সম্ভাবনাময় খাতে ডেনিস উদ্যোক্তাদের বিনিয়োগ করার আহ্বান জানিয়েছেন। গতকাল রোববার বিকেলে বঙ্গভবনে সৌজন্য সাক্ষাৎকালে রাষ্ট্রপতি এ আহ্বান জানান।
বৈঠককালে প্রেসিডেন্ট আবদুল হামিদ বাংলাদেশে সাফল্যের সাথে দায়িত্ব পালন করায় রাষ্ট্রদূতের প্রতি তার সন্তুষ্টি জানান এবং বলেন, তার (রাষ্ট্রদূতের) মেয়াদকালে দু’দেশের মধ্যে দ্বিপাক্ষিক সম্পর্ক লক্ষণীয়ভাবে বিস্তৃত হয়েছে।
২০১৫ সালের জুন মাস থেকে কোপেনহেগেনে বাংলাদেশ দূতাবাস চালু হওয়ার বিষয়টি উল্লেখ করে রাষ্ট্রদূত হান ফুগল এসকজায়ের বলেন, বাংলাদেশ ও ডেনমার্কের মধ্যে দ্বিপাক্ষিক সম্পর্ক উন্নয়নের ক্ষেত্রে এটা গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে।
রাষ্ট্রদূত জলবায়ু পরিবর্তন ইস্যুতে বাংলাদেশের ভূমিকার প্রশংসা করেন। তিনি বিভিন্ন খাতে বাংলাদেশের উন্নয়ন ও অগ্রগতির প্রশংসা করেন এবং ভবিষ্যতে বাংলাদেশ আরও সামনের দিকে এগিয়ে যাবে বলে আশা প্রকাশ করেন।
ডেনিস রাষ্টদূত এখানে (ঢাকায়) তার দায়িত্ব পালনকালে সহযোগিতার জন্য প্রেসিডেন্ট, সরকার ও বাংলাদেশের জনগণের প্রতি কৃতজ্ঞতা জানান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ডেনিশ উদ্যোক্তাদের প্রতি প্রেসিডেন্ট সম্ভাবনাময় খাতে বিনিয়োগ করুন
আরও পড়ুন