Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

জয়পুরহাটে জেলা ইজতেমা শুরু

জয়পুরহাট জেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ২৭ ডিসেম্বর, ২০১৯, ১২:০৫ এএম

জয়পুরহাটে শুরু হয়েছে দুই দিনব্যাপী জেলা ইজতেমা। গতকাল ফজরের নামাজের পর আম বয়ানের মধ্য দিয়ে শুরু হয় ইজতেমা। জয়পুরহাট শহরের চুনাপাথর প্রকল্পের বিশাল ময়দানে আয়োজিত এ ইজতেমায় বিভিন্ন উপজেলা ছাড়াও আশপাশের জেলা থেকে সমবেত হয়েছেন লাখো মুসল্লি। ইজতেমা প্রাঙ্গণকে ঘিরে নেয়া হয়েছে কড়া নিরাপত্তা ব্যবস্থা। সকাল থেকে শুরু হয়েছে জিকির-আজকার, আম বয়ান। মাওলানা হাফেজ ওজিউল্লাহ ইজতেমায় ধর্মীয় নানা বিষয়ে আলোকপাত করেন।
জয়পুরহাট পৌর মেয়র মোস্তাফিজুর রহমান মোস্তাক জানান, দেশের দ্বিতীয় বৃহত্তম এই জেলা ইজতেমা উপলক্ষে প্রায় এক মাস পূর্ব থেকে নেয়া হয় নানা প্রস্তুতি। পৌরসভার সহায়তায় মুসল্লিগণের নিজ উদ্যোগে অনুষ্ঠিত হয়ে আসছে এ ইজতেমা।
জয়পুরহাট সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা শাহরিয়ার খান বলেন, ইজতেমা প্রাঙ্গণে মুসল্লিদের নিরাপত্তা নিশ্চিত করতে সার্বক্ষণিক তৎপর থাকবে পুলিশ। এ জন্য চার স্তরের নিরাপত্তা বলয় তৈরি করা হয়েছে। এছাড়া, তিনটি ওয়াচ টাওয়ারে রাখা হয়েছে দূরবীক্ষণ যন্ত্র। সার্বক্ষণিক টহলের পাশাপাশি সাদা পোশাকের পুলিশ ও গোয়েন্দা নজরদারির ব্যবস্থাও থাকবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ