Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

সেলফি তুলতে গিয়ে মৃত্যু

বিভিন্ন স্থানে নিহত আরো ৬

ইনকিলাব ডেস্ক : | প্রকাশের সময় : ২৭ ডিসেম্বর, ২০১৯, ১২:০৫ এএম

ছোট্ট শিশু আজিজুল (৬)। বার্ষিক পরীক্ষার পর বিদ্যালয় ছুটি হওয়ায় মায়ের সঙ্গে নানার বাড়ি যাচ্ছিল। পথিমধ্যে মা রুপা খাতুনের চোখের সামনে ট্রাকের চাকায় ছিন্ন বিচ্ছিন্ন হয়ে যায় আজিজুলের দেহ। এছাড়া গত ২০ ঘণ্টায় গোপালগঞ্জে সেলফি তুলতে গিয়ে এক যুবকসহ দেশের বিভিন্ন স্থানে সড়ক দুর্ঘটনায় আরো ৬ নিহত হয়েছে। নিহতদের মধ্যে গাজীপুরে ২, গোপালগঞ্জ, নারায়ণগঞ্জ, খুলনা ও পাথরঘাটায় একজন করে।
গোপালগঞ্জ : গোপালগঞ্জে চলন্ত মোটরসাইকেলে ফেলফি তুলতে গিয়ে অমিত শেখ (২৫) নামে এক যুবক নিহত হয়েছেন। গত বুধবার রাতে গোপালগঞ্জ সদর উপজেলার রঘুনাথপুর গ্রামে এ দুর্ঘটনাটি ঘটে। নিহত অমিত ওই গ্রামের কুদ্দুস শেখের ছেলে।
রঘুনাথপুর ইউপি চেয়ারম্যান শ্রীবাস বিশ্বাস জানান, বুধবার বিকেলে মোটরসাইকেল নিয়ে ঘুরতে বের হন অমিত। পথে রঘুনাথপুর এলাকায় চলন্ত মোটরসাইকেলে সেলফি তুলতে গিয়ে নিয়ন্ত্রণ হারিয়ে খাদে পড়ে গুরুতর আহত হন তিনি। স্থানীয়রা তাকে উদ্ধার করে গোপালগঞ্জ জেনারেল হাসপাতালে ভর্তি করে। পরে অবস্থার অবনতি হলে উন্নত চিকিৎসার জন্য রাতে তাকে খুলনা মেডিক্যাল কলেজ হাসপাতালে নেওয়ার পথে তার মৃত্যু হয়।
অন্যদিকে ঢাকা-খুলনা মহাসড়কের গোপালগঞ্জের মুকসুদপুর উপজেলার গ্যাড়াখোলা নামক স্থানে ট্রাক নিয়ন্ত্রণ হারিয়ে গাছের সাথে ধাক্কা লেগে চালক রাজন শেখ (২৫) নিহত হয়েছেন। নিহত রাজন বাগেরহাট জেলার মোল্লাহাট উপজেলার কাহালপুর গ্রামের কামরুল শেখের ছেলে।
পাবনা : পাবনায় সড়ক দুর্ঘটনায় এক শিশু নিহত হয়েছে। গতকাল দুপুর ১২টার দিকে পাবনা-ঢাকা মহাসড়কের সাঁথিয়া উপজেলার বনগ্রাম বাজার এলাকায় এ দুর্ঘটনা ঘটে। নিহত আজিজুল সাঁথিয়া উপজেলার ইসলামপুর গ্রামের আফজাল হোসেনের ছেলে। ইসলামপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রথম শ্রেণির ছাত্র ছিল আজিজুল।
প্রত্যক্ষদর্শী স্থানীয় স্কুলশিক্ষক আব্দুল খালেক বলেন, দুপুর ১২টার দিকে আজিজুল ও তার ছোট ভাইকে নিয়ে মা রুপা খাতুন উপজেলার মাহমুদপুর গ্রামে বাবার বাড়ি যাচ্ছিলেন। একটি ভ্যানযোগে বনগ্রাম বাজারে মহাসড়ক পার হচ্ছিলেন তারা। এ সময় পাবনাগামী একটি ট্রাক তাদের ভ্যানকে ধাক্কা দেয়। এতে শিশু আজিজুল ভ্যান থেকে পড়ে ট্রাকের চাপায় পিষ্ট হয়। সঙ্গে সঙ্গে তার দেহ ছিন্নভিন্ন হয়ে যায়। চোখের সামনে দুই ছেলের একজনের নির্মম মৃত্যু দেখে জ্ঞান হারিয়ে ফেলেন মা রুপা খাতুন। তাকে এবং আহত সন্তানকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করা হয়েছে। সেখানে জ্ঞান ফেরার পর বার বার ম‚র্ছা যাচ্ছেন তিনি।
নারায়ণগঞ্জ : নারায়ণগঞ্জের আড়াইহাজার উপজেলায় সড়ক দুর্ঘটনায় তালহা (০৭) নামে এক শিশু নিহত হয়েছে। গতকাল সন্ধ্যায় উপজেলার জাঙ্গালিয়া গ্রামে এ ঘটনা ঘটে। সে জাঙ্গালিয়া পৌরসভার বাঘানগর গ্রামের মিজানুর রহমানের ছেলে। তার বাবা মিজানুর রহমান বাংলানিউজকে বলেন, তালহা তার নানার বাড়ি কুতুবপুর ইউনিয়নের জাঙ্গালিয়া গ্রামে বেড়াতে যায় সকালে। বিকেলে বাড়ি ফেরার পথে জাঙ্গালিয়া স্কুলের সামনে অটোরিকশার ধাক্কায় গুরুতর আহত হয়। পরে স্থানীয়রা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়। সেখানে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।
পাথরঘাটা (বরগুনা) : বরগুনার পাথরঘাটা উপজেলায় গাড়ি চাপায় বছির (৫৫) নামে এক মোটরসাইকেল আরোহীর মৃত্যু হয়েছে। এ ঘটনায় মোরটসাইকেলের অপর আরোহী মোফাজ্জেল আহত হয়েছেন। গতকাল বিকেল ৩টার দিকে উপজেলার বাইনচটকি এলাকায় এ দুর্ঘটনা ঘটে।
শ্রীপুর (গাজীপুর) : গাজীপুরে পৃথক সড়ক দুর্ঘটনায় এক চালকসহ দুইজন নিহত এবং তিনজন আহত হয়েছেন। গতকাল সকালে গাজীপুর সদরের শিরিরচালা এবং শ্রীপুরের সোহাদিয়া এ দুর্ঘটনা ঘটে। নিহতদের মধ্যে বুর্জু মিয়ার বাড়ি (৪০) কিশোরগঞ্জের নিকলী উপজেলার আলিয়াপাড়া এলাকায়। তিনি পেশায় মাছ ব্যবসায়ী। অপরদিকে পিকআপ চালক শাহীনুরের (৩০) বাড়ি দিনাজপুরের বিরামপুর উপজেলার ঘিওর এলাকায়। বাবার নাম আব্দুল মালেক।
এছাড়া আহতরা হলেন- বুর্জু মিয়ার মেয়ে তানিয়া আক্তার (১৮), সাদিয়া আক্তার (১৪) ও আড়াই বছরের শিশু মোহাম্মদ মাহিন। তাদের প্রথমে শ্রীপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এবং পরে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।
অপরদিকে, মাওনা মহাসড়ক থানার এসআই আবুল হাসেম জানান, সকাল সোয়া ৭টার দিকে সদর উপজেলার শিরিরচালা এলাকায় (পুষ্পদাম রির্সোটের সামনে) ঢাকাগামী একটি পিকআপের চালক নিয়ন্ত্রণ হারিয়ে দাঁড়িয়ে থাকা একটি কভার্ডভ্যানের পেছনে সজোরে ধাক্কা দেয়। এতে পিকআপের সামনের অংশ দুমড়ে-মুচড়ে যায় এবং ঘটনাস্থলেই চালক শাহীনুর মারা যান।
খুলনা : খুলনার পাইকগাছায় পিকআপভ্যানের ধাক্কায় জুয়েল (১৮) নামের এক মোটরসাইকেল চালক নিহত হয়েছেন। বুধবার সন্ধ্যা ৬টায় পাইকগাছার প্রধান সড়কের আগড়ঘাটা বাজার সংলগ্ন চেয়ারম্যান বাড়ির মোড় এলাকায় এ দুর্ঘটনা ঘটে। নিহত জুয়েল উপজেলার সিলেমানপুর গ্রামের মুনছুর সরদারের ছেলে।
স্থানীয় সূত্রে জানা গেছে, জুয়েল মোটরসাইকেল যোগে হাবিবনগর মোড় থেকে আগড়ঘাটা বাজারে আসার পথে চেয়ারম্যান বাড়ি মোড়ে বিপরীত দিক থেকে আসা দ্রæতগামী একটি পিকআপভ্যান তার মোটরসাইকেলটিকে ধাক্কা দেয়। এতে ছিটকে পড়ে তিনি গুরুতর আহত হন। পরে স্থানীয়রা মুমূর্ষু অবস্থায় তাকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে হাসপাতালের কর্তব্যরত চিকিৎসকরা মৃত ঘোষণা করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মৃত্যু


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ