Inqilab Logo

ঢাকা বুধবার, ২৭ জানুয়ারি ২০২১, ১৩ মাঘ ১৪২৭, ১৩ জামাদিউস সানী ১৪৪২ হিজরী

এবার মধুর ক্যান্টিনের সামনে ককটেল

বিশ^বিদ্যালয় রিপোর্টার ঃ | প্রকাশের সময় : ২৭ ডিসেম্বর, ২০১৯, ১২:৪৪ এএম

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) মধুর ক্যান্টিনের সামনে ককটেল ছুঁড়ে মেরেছে দুর্বৃত্তরা। তবে সেটি পুরোপুরি বিস্ফোরিত না হওয়ায় কোন হতাহতের ঘটনা ঘটেনি। পরবর্তীতে পুলিশের বোমা ডিস্পোজাল ইউনিট এসে তা নিরাপদে ফুটিয়ে নিষ্ক্রিয় করে। ডাকসু ভিপি নুরুল হক নুরসহ বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের নেতাকর্মীদের ওপর হামলার রেশ কাটতে না কাটতেই গতকাল বৃহস্পতিবার সকালে এ ঘটনা ঘটে।
প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, সকাল ১০টা ৪৫ মিনিটের দিকে মধুর ক্যান্টিনের পশ্চিম দরজার সামনে ককটেলটি ছুড়ে ফেলে দুর্বৃত্তরা। এতে হালকা শব্দ ও ধোয়া বের হলেও সেটি পুরোপুরি বিস্ফোরিত হয়নি। তাৎক্ষণিকভাবে সেখানে উপস্থিত লোকজন পানি ঢেলে দেয় ককটেলে। সাড়ে ১২টার দিকে পুলিশের বোমা ডিস্পোজাল ইউনিট এসে তা নিরাপদে ফুটিয়ে নিষ্ক্রিয় করে।
ঘটনার সময় মধুতে উপস্থিত প্রত্যক্ষদর্শী এক ছাত্রনেতা জানান, এটি ক্যান্টিনের পশ্চিম দরজার সামনে পড়ে ছিলো। কে বা কারা ককটেলটি ছুঁড়ে মেরেছে সে বিষয়ে জানিনা। তবে ছুড়ে মারার সময় হালকা শব্দ হয়। ঘটনাস্থলে উপস্থিত এক শিক্ষার্থী বলেন, সকালে মধুর ক্যান্টিনে উপস্থিত ছাত্রদলের ১৫ থেকে ২০ জনের একটি গ্রুপ বের হয়ে যাওয়ার পর এ ককটেল মারা হয়। এসময় মধুর বাইরে ছাত্রলীগের একটি গ্রুপ উপস্থিত ছিলো।
ঘটনার পরপরই ছাত্রলীগ নেতাকর্মীরা এ ঘটনার জন্য ছাত্রদলকে দায়ী করতে থাকনে। তাদের অভিযোগ, ঢাবি কমিটিকে কেন্দ্র করে তাদের মধ্যে পদবঞ্চিতরা এটা ঘটয়েছে। তবে এই অভিযোগ অস্বীকার করে ছাত্রদলের নেতারা বলেন, তারা এসব করে বিরোধীদের ওপর দোষ চাপাচ্ছেন। যাতে বিরোধী মতের কেউ ক্যাম্পাসে আসতে না পারে। তাদের এই ষড়যন্ত্র পুরোনো।
এ ব্যাপারে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর প্রফেসর এ কে এম গোলাম রাব্বানী সাংবাদিকদের বলেন, বিশ্ববিদ্যালয় বন্ধ। এই সুযোগে এরা একটা নৈরাজ্য সৃষ্টি করার চেষ্টা করছে, যা সফল হয়নি। আমার বিশ্বাস বিশ্ববিদ্যালয়ের কেউ এমন কাজ করেনি। বিশ্ববিদ্যালয় প্রশাসনকে সহযোগিতা করার জন্য আহবান জানান তিনি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ককটেল

৪ ফেব্রুয়ারি, ২০২০
২৬ সেপ্টেম্বর, ২০১৮

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ