Inqilab Logo

ঢাকা বুধবার, ২৮ অক্টোবর ২০২০, ১২ কার্তিক ১৪২৭, ১০ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী
শিরোনাম

বিশ্বমানের শিক্ষা নিশ্চিতে সরকার কাজ করছে -ভূমিমন্ত্রী

আনোয়ারা (চট্টগ্রাম) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৭ ডিসেম্বর, ২০১৯, ৫:০৪ পিএম | আপডেট : ৫:১১ পিএম, ২৭ ডিসেম্বর, ২০১৯

উৎসব মুখর পরিবেশের মধ্য দিয়ে চট্টগ্রামের ঐতিহ্যবাহী আনোয়ারা আদর্শ উচ্চ বিদ্যালয়ের দুদিন ব্যাপী শতবর্ষ পূর্তি উৎসব অনুষ্ঠানের উদ্বোধন করা হয়েছে। শুক্রবার সকালে বিদ্যালয়ের মাঠে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়। প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে অনুষ্ঠানের উদ্বোধন করেন ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী জাবেদ।

প্রধান অতিথির বক্তৃতায় ভূমিমন্ত্রী বলেন,শিক্ষায় নারী-পুরুষের সমতা অর্জন হয়েছে। তবে এখনও সবার জন্য মানসম্মত শিক্ষা নিশ্চিত হয়নি। বিশ^মানের শিক্ষা নিশ্চিতে সরকার কাজ করে যাচ্ছে। নতুন প্রজন্মরা অনেক মেধাবী। তাদের বিশ^মানের জ্ঞান,প্রযুক্তি ও দক্ষতায় গড়ে তুলতে হবে। তারাই নতুন বাংলাদেশ নির্মাণ করবে এবং ভবিষ্যতে নেতৃত্ব দেবে।

উৎসব কমিটির সভাপতি মো.ফজলুল করিমের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন চট্টগ্রাম জেলা প্রশাসক মো.ইলিয়াস হোসেন,আনোয়ারা উপজেলা চেয়ারম্যান তৌহিদুল হক চৌধুরী,উপজেলা আওয়ামী লীগের সভাপতি এম এ মান্নান চৌধুরী,দক্ষিণ জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আবুল কালাম চৌধুরী,চট্টগ্রাম জেলা পরিষদ সদস্য এস এম আলমগীর চৌধুরী,উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি সামশুদ্দিন আহমদ চৌধুরী,অধ্যাপক মাকসুদুর রহমান চৌধুরী,উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এম এ মালেক, জেলা আওয়ামী লীগ নেতা আবু জাফর,চট্টগ্রাম প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক চৌধুরী ফরিদ ও আনোয়ারা সদর ইউনিয়নের চেয়ারম্যান অসীম কুমার দেব। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন উৎসব কমিটির সাধারণ সম্পাদক জাফরউদ্দিন আহমদ চৌধুরী।

বিশ^মানের শিক্ষা নিশ্চিতে সরকার কাজ করছে- ভূমিমন্ত্রীআনোয়ারা (চট্টগ্রাম) উপজেলা সংবাদ দাতাউৎসব মুখর পরিবেশের মধ্য দিয়ে চট্টগ্রামের ঐতিহ্যবাহী আনোয়ারা আদর্শ উচ্চ বিদ্যালয়ের দুদিন ব্যাপী শতবর্ষ পূর্তি উৎসব অনুষ্ঠানের উদ্বোধন করা হয়েছে। গতকাল শুক্রবার সকালে বিদ্যালয়ের মাঠে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়। প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে অনুষ্ঠানের উদ্বোধন করেন ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী জাবেদ।প্রধান অতিথির বক্তৃতায় ভূমিমন্ত্রী বলেন,শিক্ষায় নারী-পুরুষের সমতা অর্জন হয়েছে। তবে এখনও সবার জন্য মানসম্মত শিক্ষা নিশ্চিত হয়নি। বিশ^মানের শিক্ষা নিশ্চিতে সরকার কাজ করে যাচ্ছে। নতুন প্রজন্মরা অনেক মেধাবী। তাদের বিশ^মানের জ্ঞান,প্রযুক্তি ও দক্ষতায় গড়ে তুলতে হবে। তারাই নতুন বাংলাদেশ নির্মাণ করবে এবং ভবিষ্যতে নেতৃত্ব দেবে।উৎসব কমিটির সভাপতি মো.ফজলুল করিমের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন চট্টগ্রাম জেলা প্রশাসক মো.ইলিয়াস হোসেন,আনোয়ারা উপজেলা চেয়ারম্যান তৌহিদুল হক চৌধুরী,উপজেলা আওয়ামী লীগের সভাপতি এম এ মান্নান চৌধুরী,দক্ষিণ জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আবুল কালাম চৌধুরী,চট্টগ্রাম জেলা পরিষদ সদস্য এস এম আলমগীর চৌধুরী,উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি সামশুদ্দিন আহমদ চৌধুরী,অধ্যাপক মাকসুদুর রহমান চৌধুরী,উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এম এ মালেক, জেলা আওয়ামী লীগ নেতা আবু জাফর,চট্টগ্রাম প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক চৌধুরী ফরিদ ও আনোয়ারা সদর ইউনিয়নের চেয়ারম্যান অসীম কুমার দেব। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন উৎসব কমিটির সাধারণ সম্পাদক জাফরউদ্দিন আহমদ চৌধুরী।নুরুল আবছার তালুকদার # ২৭/১২/২০১৯০১৮১৩-৫৭৯২২১।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভূমিমন্ত্রী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ