Inqilab Logo

ঢাকা, রোববার, ২৩ ফেব্রুয়ারি ২০২০, ১০ ফাল্গুন ১৪২৬, ২৮ জামাদিউস সানি ১৪৪১ হিজরী

নাদেলে বিরল চমক সিলেট আওয়ামীলীগে

ফয়সাল আমীন | প্রকাশের সময় : ২৭ ডিসেম্বর, ২০১৯, ৬:০৭ পিএম

চমক দেখিয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক হয়েছেন সিলেটের শফিউল আলম নাদেল। এর আগে তিনি সিলেট মহানগর আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক ছিলেন। বৃহস্পতিবার রাতে নাদেলের নাম কেন্দ্রীয় সাংগঠনিক পদে ঘোষণা করেন দলটির সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। এরপরই সিলেট জুড়ে আলোচনা শুরু হয় নাদেলকে নিয়ে।

৫ ডিসেম্বর ছিল সিলেট জেলা ও মহানগর আওয়ামীলীগের সম্মেলন। অনেকের ধারণা ছিল সিলেট মহানগর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক হতে পারেন নাদেল। সেবার নাদেল কোন পদ পাননি। পদ না পেয়ে অনেকটা আশাহত ছিলেন এই ক্যারিসমেটিক নেতা। মহানগরে সভাপতি হন মুক্তিযোদ্ধা মাসুক উদ্দিন আহমদ এবং সাধারণ সম্পাদক হন অধ্যাপক জাকির হোসেন। কিন্তু সব হিসেব পাল্টে দিয়ে শফিউল আলম নাদেল এখন বাংলাদেশ আওয়ামীলীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক। যা নাদেল নিজে ও বিষয়টি আঁচ করতে পারেননি। যার প্রমাণ মিলেছে সামাজিক যোগাযোগ মাধ্যমে নাদেলের স্ট্যাটাস দেখে। নাদেল সাংগঠনিক সম্পাদক হওয়ার পর সিলেট আওয়ামীলীগে যেন চমকের দ্যুতি ছড়িয়েছে। নাদেলের আগে সিলেটের এডভোকেট মিসবাহ উদ্দিন সিরাজ ছিলেন আওয়ামী লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক।

সাংগঠনিক সম্পাদকের দায়িত্ব পেয়ে নাদেল ও উচ্ছ্বসিত ও উজ্জীবিত বলে মন্তব্য করেছেন। একইসাথে তিনি উল্লেখ করেছেন, আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতৃত্বে তিনি দায়িত্ব পাবেন, এটা ‘জীবনেও ভাবেননি’। এ বিষয়ে তিনি সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে একটি পোস্টও দিয়েছেন। সেই পোস্টে নাদেল লিখেছেন, ‘‘জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শে উদ্বুদ্ধ হয়ে স্কুল জীবনেই বাংলাদেশ ছাত্রলীগের রাজনীতিতে যুক্ত হয়েছিলাম। বিভিন্ন ঘাত প্রতিঘাত মোকাবিলা করে সিলেট জেলা ছাত্রলীগের সভাপতি, সাধারণ সম্পাদকের দায়িত্ব পালনের সৌভাগ্য হয়েছিল। সিলেট মহানগর আওয়ামী লীগের শিক্ষা বিষয়ক সম্পাদক ও সাংগঠনিক সম্পাদকের দায়িত্ব পালন করেছি।’’ তিনি আরো লিখেন ‘‘জীবনে কখনো ভাবিনি, আমার আদর্শের ঠিকানা বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতৃত্বে সংযুক্ত হব। আমার প্রাণপ্রিয় নেত্রী, দেশরতœ জননেত্রী শেখ হাসিনা আমার মত তৃণমূলের একজন নগণ্য কর্মীকে যে মূল্যায়ন করেছেন তাতে আমি উচ্ছ্বসিত, উজ্জীবিত। মহান আল্লাহ তায়ালার শুকরিয়া আদায় করে আধুনিক বাংলাদেশের রূপকার, প্রাণপ্রিয় নেত্রী জননেত্রী দেশরতœ শেখ হাসিনার প্রতি সশ্রদ্ধ কৃতজ্ঞতা প্রকাশ করছি।’’ শফিউল আলম নাদেল আরো লিখেছেন, ‘‘মাননীয় প্রধানমন্ত্রীর দর্শন বাস্তবায়নই আমার অঙ্গিকার। নেতাকর্মীদের সঙ্গে সমন্বয় করে অর্পিত দায়িত্ব পালনে আমি প্রতিশ্রুতিবদ্ধ। কর্তৃত্ব নয় দায়িত্ব পালনের মাধ্যমে সংগঠনকে বিকশিত করবো ইনশাআল্লাহ। সংশ্লিষ্ট সকলের প্রতি কৃতজ্ঞতা। মাননীয় প্রধানমন্ত্রী, আওয়ামী লীগ সভাপতি জননেত্রী শেখ হাসিনার আস্থা ও বিশ্বাসের মর্যাদা দিতে আমি প্রতিশ্রুতিবদ্ধ। সকলের সহযোগিতা প্রত্যাশা করছি।’’

এদিকে সাংগঠনিক সম্পাদক মনোনীত হবার পর সাবেক অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মোহিতের সাথে দেখা করলেন শফিউল আলম চৌধুরী নাদেল । ২৭ ডিসেম্বর শুক্রবার তারা সাবেক অর্থমন্ত্রীর রাজধানীর বনানীর বাসভবনে গিয়ে দেখা করেন এবং দোয়া চান । এসময় যুক্তরাজ্য আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আনোয়ারুজ্জামান চৌধুরী ও জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক নাসির উদ্দিন খান সাথে ছিলেন। বিভিন্ন বিষয় নিয়ে নেতৃবৃন্দ কথা বলেন প্রবীণ এই নেতার সাথে। এ সময় সাবেক অর্থমন্ত্রী বলেন, শেখ হাসিনার সরকারের উন্নয়নের রাজনীতি তৃণমূল পর্যায়ে ছড়িয়ে দিতে তরুণ নেতৃত্বের বিকল্প নেই।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আওয়ামী লীগ

১০ ফেব্রুয়ারি, ২০২০
২ জানুয়ারি, ২০২০
২৮ ডিসেম্বর, ২০১৯

আরও
আরও পড়ুন