Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার, ২০ ফেব্রুয়ারি ২০২০, ০৭ ফাল্গুন ১৪২৬, ২৫ জামাদিউস সানি ১৪৪১ হিজরী

মাওলানা আহসানুল করীমের ইন্তেকাল জমিয়াতুল মোদার্রেছীনের শোক

স্টাফ রিপোর্টার, কুমিল্লা : | প্রকাশের সময় : ২৮ ডিসেম্বর, ২০১৯, ১২:০৩ এএম

বাংলাদেশ জমিয়াতুল মোদার্রেছীন কুমিল্লা মহানগর শাখার সাধারণ সম্পাদক ও কুমিল্লা জেলা ইমাম সমিতির সভাপতি আলহাজ হাফেজ মাওলানা আহসানুল করীম আল আজহারী ইন্তেকাল করেছেন। ইন্না লিল্লাহে ওয়া ইন্না ইলাইহি রাজিউন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৫৫ বছর।
গত বৃহস্পতিবার রাত অনুমান ১০টায় তিনি নগরীর গাংচর এলাকায় একটি মাদরাসার পরিচালকদের সাথে আলাপচারিতা শেষে নগরীর ছাতিপট্টি এলাকায় নিজ বাসভবনের দরজা খুলে ড্রইংরুমে সোফায় গিয়ে বসেন। ধারণা করা হচ্ছে, ওই সময়েই আকস্মিক হৃদক্রিয়া বন্ধ হয়ে মৃত্যুবরণ করেন তিনি। পরে এ খরর সর্বত্র ছড়িয়ে পড়লে ছাতিপট্টি এলাকায় শোকের ছায়া নেমে আসে। মাওলানা আহসানুল করীম নগরীর আফতাব উদ্দিন মাদরাসার সিনিয়র শিক্ষক হিসেবে কর্মরত ছিলেন। তিনি আঞ্জুমানে সালেকিনের কেন্দ্রীয় এডিশনাল সেক্রেটারিসহ বিভিন্ন ইসলামিক সংগঠনের সাথে জড়িত ছিলেন।
তার মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন জমিয়াতুল মোদার্রেছীন কুমিল্লার সভাপতি মৌকারা পীর মাওলানা নেছারউদ্দিন ওয়ালিউল্লাহ, সাধারণ সম্পাদক প্রিন্সিপাল মোহাম্মদ আবদুল মতিন, কান্দিরপাড় জামে মসজিদের ইমাম হাফেজ আমিনুল্লাহ, বাংলাদেশ ছাত্র-ছালেকিনের সভাপতি শাহ মুহাম্মদ মাসউদ প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জমিয়াতুল মোদার্রেছীন

১৬ ফেব্রুয়ারি, ২০২০

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ