Inqilab Logo

ঢাকা সোমবার, ২৮ সেপ্টেম্বর ২০২০, ১৩ আশ্বিন ১৪২৭, ১০ সফর ১৪৪২ হিজরী
শিরোনাম

ফান্দাউক দরবার শরীফে ঐতিহাসিক বদর দিবস ও ইফতার মাহফিল অনুষ্ঠিত

প্রকাশের সময় : ২৭ জুন, ২০১৬, ১২:০০ এএম

মাধবপুর (হবিগঞ্জ) উপজেলা সংবাদদাতা : ঐতিহাসিক বদর দিবস উপলক্ষে ফান্দাউক দরবার শরীফ প্রাঙ্গণে আঞ্জুমানে খাদিমুল ইসলাম কর্তৃক আয়োজিত আলোচনা সভা ও ইফতার মাহফিল গত ১৭ রমাদ্বান ২৩ জুন বৃহস্পতিবার বাংলাদেশ আঞ্জুমানে খাদিমুল ইসলামের আমির ও ফান্দাউক দরবার শরীফের বর্তমান পীর সাহেব মাওলানা মুফতি শাহ্ সূফী সৈয়দ সালেহ আহমাদ প্রধান সভাপতিত্বে পীরজাদা সৈয়দ আবু বকর-এর পরিচালনায় ও পীরজাদা সৈয়দ বাকের মস্তোফার ব্যবস্থাপনায় অনুষ্ঠিত হয়।
সভাপতির বক্তব্যে বদর দিবসের ভূমিকা রেখে বলেন, শিক্ষা একটি জাতির জন্য অতি গুরুত্বপূর্ণ এবং স্পর্শকাতর বিষয়। শিক্ষানীতির সঙ্গে এদেশের ৯৯ ভাগ জনগোষ্ঠী মুসলমানের ভবিষ্যৎ ওতোপ্রোতভাবে জড়িত। ধর্মহীন শিক্ষা ব্যবস্থা ইসলাম ও মুসলমানবিরোধী পাঠ্যসূচি এবং শিক্ষা আইন চাপিয়ে দিতে চাইলে পরিণতি অত্যন্ত ভয়াবহ হবে। ইসলাম রক্ষায় দেশের তৌহিদী জনতা রাজপথে নেমে কঠোর আন্দোলন শুরু করবে। তিনি আরো বলেন, ধর্মহীন কোনো শিক্ষা ব্যবস্থা জোর করে কেউ এদেশের সংখ্যাগরিষ্ঠ মুসলিম জনগণের উপর চাপিয়ে দিতে চাইলে তার পরিণতি ভয়াবহ হবে। শিক্ষা আইনের খসড়ায় ধর্মীয় শিক্ষা সংকোচনের সুপারিশের সমালোচনা করে বলেন যে, ধর্ম ও মাদরাসা শিক্ষা সম্পর্কে খসড়া শিক্ষা আইনে যে সুপারিশ করা হয়েছে, তা শুধু অনাকাক্ষিত এবং চিরায়ত মূল্যবোধের সম্পূর্ণ পরিপন্থী নয় বরং এদেশের জনগণের লালিত ও ধারণকৃত চেতনার সাথে অসামঞ্জস্যপূর্ণ। ইতোমধ্যে শিক্ষার্থীদের হাতে যে পাঠ্যপুস্তক তুলে দেওয়া হয়েছে তাতে মুসলমানদের হিন্দুত্ববাদ পড়তে বাধ্য করা হয়েছে। বিভিন্ন শ্রেণির বাংলা বইয়ে যেসব লেখকদের গল্প-কবিতা প্রাধান্য পেয়েছে তাদের অধিকাংশই হিন্দু ও মুসলিম নামধারী নাস্তিক। ইসলামী চেতনা সম্পন্ন গল্প ও কবিতা বাদ দিয়ে সেখানে দেয়া হয়েছে হিন্দুত্ববাদ ও নাস্তিক্যবাদী গল্প-কবিতা। তিনি বাংলাদেশকে ইসলামশূন্য করার দেশি ও বিদেশি চক্রান্ত রুখে দেয়ার জন্য দলমত-নির্বিশেষে সকল ইসলামপন্থী জনতাকে রাজপথে নেমে কঠোর আন্দোলন গড়তে হবে।
বিশেষ অতিথি বাংলাদেশ আঞ্জুমানে য্বু খাদিমুল ইসলামের সভাপতি আলহাজ মাওলানা মুফতি শাহ্ সূফী সৈয়দ মঈনুদ্দিন আহমাদ আল হোসাইনী’ বলেন, সময় এসেছে সকল মুসলিম শক্তিকে এক হয়ে ইসলামের প্রতিষ্ঠায় কাজ করার। যদি আমরা সকল মুসলিম শক্তি ঐক্যবদ্ধভাবে ইসলাম রক্ষায় কাজ না করি, তাহলে নাস্তিক, মুরতাদ, শয়তান, কাফেরগুলি দ্বীন ইসলামের মুকুট কেড়ে নিবে। ইসলামে এর উপর আঘাত আনতে তিল পরিমাণও দ্বিধাবোধ করবে না। মুসলিম শক্তি ধ্বংস করতে তারা প্রতিনিয়তই চক্রান্ত চালিয়ে যাচ্ছে। তাই আমরা বিশ্বের সকল মুসলিম শক্তি এক হয়ে কাজ করা করব।
উক্ত বদর দিবসের আলোচনা সভা ও ইফতার মাহফিলের শাহ্ সূফী সৈয়দ সায়েম আহমাদ, খান্দুরা দরবার শরীফ, ইটাখোলা সিনিয়র মাদরাসার প্রিন্সিপাল মাওলানা আমির হোসেন, মাওলানা ইব্রাহিম সিদ্দিকী নারায়ণপুরী, মাওলানা জসিম উদ্দীন মাছুমী হেড মাওলানা কুন্ডা স্কুল, মাওলানা হাফেজ আব্দুর রহমান হানাফী, মাওলানা সৈয়দ জাকারিয়া ও সৈয়দ আশ্রাফ উদ্দীন শামীম ফান্দাউক দরবার শরীফ, মোড়াকরি ইউ.পি নবনির্বাচিত চেয়ারম্যান মো. আবুল কাসেম মোল্লা, বামৈ ইউপি নবনির্বাচিত চেয়ারম্যান মাহফুজুর রহমান, ফান্দাউক ইউপি’র নবনির্বাচিত চেয়ারম্যান এ্যাডভোকেট কামরুজ্জামান মামুন, সাবেক চেয়ারম্যান আহমাদ আলী, সাবেক চেয়ারম্যান শাহ্ আলম, মাওলানা মোস্তাক সাহেব এছারাও বিভিন্ন দিক থেকে আগত পীর-মাশায়েক, আশেকান, মুরিদান ও সাংবাদিক ভক্তবৃন্দ উপস্থিত ছিল। পরে মুসলিম শক্তির ঐক্য, শিক্ষা ব্যবস্থা, দেশ, জাতির, মঙ্গল ও কল্যাণ কামনা করে সর্বশক্তিমান আল্লাহর নিকট মুনাজাত করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফান্দাউক দরবার শরীফে ঐতিহাসিক বদর দিবস ও ইফতার মাহফিল অনুষ্ঠিত
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ