Inqilab Logo

ঢাকা, শনিবার, ২৯ ফেব্রুয়ারি ২০২০, ১৬ ফাল্গুন ১৪২৬, ০৪ রজব ১৪৪১ হিজরী

ভারতে নাগরিকত্ব সংশোধনী আইন বাতিল করতে হবে

বিক্ষোভ সমাবেশে ইসলামী আন্দোলন নেতৃবৃন্দ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৮ ডিসেম্বর, ২০১৯, ১২:০২ এএম

ইসলামী আন্দোলন বাংলাদেশের মহাসচিব প্রিন্সিপাল হাফেজ মাওলানা ইউনুছ আহমাদ বলেছেন, ভারতের বিজেপি সরকারের মুসলিম বিরোধী কর্মকান্ডের বিরুদ্ধে বিশ্বব্যাপী প্রতিবাদের আগুন জ্বলে উঠেছে। মার্কিন যুক্তরাষ্ট্র ও বিজেপির মোদি সরকার ইসলাম ও মুসলমানদের নাম নিশানা মুছে ফেলতে কাজ করছে। ভারতে নাগরিকত্ব সংশোধনী আইনের মাধ্যমে মুসলমানদেরকে ভারত ছাড়া করার হীন ষড়যন্ত্রে মেতে উঠেছে মোদি সরকার। অবিলম্বে এই অবৈধ এনআরসি ক্যাব বাতিল করতে হবে। অন্যথায় মোদি সরকারের বিরুদ্ধে বিশ্বমুসলিম ঐক্যবদ্ধভাবে প্রতিরোধ গড়ে তুলবে।

গতকাল শুক্রবার বাদ জুমা ভারতে নাগরিকত্ব সংশোধনী আইনের নামে মুসলমানদের প্রতি বৈষম্য ও হয়রানির প্রতিবাদে আয়োজিত বিক্ষোভ পূর্ব সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। নগর দক্ষিণ সভাপতি মাওলানা ইমতিয়াজ আলমের সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশে বক্তব্য রাখেন দলের যুগ্ম মহাসচিব মাওলানা গাজী আতাউর রহমান, মাওলানা আহমদ আবদুল কাইয়ুম, মাওলানা লোকমান হোসাইন জাফরী, নগর উত্তর সভাপতি অধ্যক্ষ মাওলানা শেখ ফজলে বারী মাসউদ, মাওলানা এবিএম জাকারিয়া, মাওলান আরিফুল ইসলাম, ডা. শহিদুল ইসলাম, মুফতী ফরিদুল ইসলাম ও মাওলানা এইচএম সাইফুল ইসলাম প্রমুখ।

মাওলানা ইউনুছ আহমাদ বলেন, ভারত সরকার বলছে তারা সংখ্যালঘুদের নাগরিকত্ব বহাল রাখবে, তবে মুসলমানদের বাদ দিয়ে। তাদের এই বৈষম্য আচরণে বুঝা যাচ্ছে ভারতে মুসলমানদেরকে থাকতে দিবে না। ভারত যে পথে এগুচ্ছে তা কোনভাবেই মেনে নেয়া যায় না। তিনি ভারতের মুসলিম বিরোধী মনোভাবের বিরুদ্ধে বাংলাদেশ সরকারকে প্রতিবাদ গড়ে তোলার আহ্বান জানান।

সমাবেশশেষে একটি মিছিল বায়তুল মোকাররম উত্তর গেট থেকে বের হয়ে পল্টন মোড় হয়ে পুনরায় ঘুরে দৈনিক বাংলা গিয়ে সমাপ্ত হয়। মিছিলে মোদি সরকারের মুসলিমবিরোধীর প্রতিবাদে বিভিন্ন শ্লোগান দেয়া হয়।

 



 

Show all comments
  • Md amran Hossain ২৮ ডিসেম্বর, ২০১৯, ২:১৯ পিএম says : 0
    মোদি সহ যারাই ইসলামওমুসলমানদের পিছনে উপছেপডেলেগেছে তাদের উপর আল্লাহর লানত পডুক
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ